ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিজেপির প্রথম জয়, অপরটিতে জয়ী তৃণমূল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪
পশ্চিমবঙ্গ বিধানসভায় বিজেপির প্রথম জয়, অপরটিতে জয়ী তৃণমূল শমীক ভট্টাচার্য ও নয়না বন্দোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধানসভা উপনির্বাচনে বসিরহাট কেন্দ্রে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য। পশ্চিমবঙ্গ বিধানসভায় এককভাবে লড়াই করে এটা বিজেপির প্রথম জয়।



অন্যদিকে চৌরঙ্গী কেন্দ্রে জয়ী হযেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী নয়না বন্দোপাধ্যায়।

বসিরহাট দক্ষিণ কেন্দ্রে বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের দীপেন্দু বিশ্বাস থেকে এক হাজারের কিছু বেশি ভোট পেয়ে জয়ী হয়েছেন। এই কেন্দ্রটি ছিল বামদের দখলে।

চৌরঙ্গী কেন্দ্রে নয়না বন্দ্যোপাধ্যায় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির রীতেশ তিওয়ারি থেকে ১৪ হাজার ৩৪৪ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন। এই কেন্দ্রটি আগেও তৃণমূল কংগ্রেসের দখলে ছিল।

এ নির্বাচনের ফলাফল নিয়ে যথেষ্ট উত্তেজনা ছিল রাজনৈতিক মহলে। ফলাফলে দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গে বিজিপি তার সমর্থন বাড়াতে সক্ষম হয়েছে।

অপরদিকে ভোটের হার কমেছে তৃণমূল কংগ্রেসের। একটি বিধানসভাতে জিতলেও দুটি নির্বাচন ক্ষেত্রেই তাদের প্রাপ্ত ভোটের হার যথেষ্ট কমেছে।

পশ্চিমবঙ্গে প্রধান বিরোধী শক্তি হিসেবে উঠে আসছে চিরকাল পিছিয়ে তাকা বিজেপি। বামফ্রন্টের প্রাপ্ত ভোটার হার গত নির্বাচনগুলির থেকে বিশেষ পরিবর্তন হয়নি। ভোটের হিসেবে দেখা যাচ্ছে দুটি কেন্দ্রেই তৃতীয় স্থানে রয়েছে জাতীয় কংগ্রেস ও চতুর্থ স্থানে বামফ্রন্ট।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪/আপডেট: ১৩০৪ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।