ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গ বিধানসভার উপ নির্বাচনের ফল মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪
পশ্চিমবঙ্গ বিধানসভার উপ নির্বাচনের ফল মঙ্গলবার

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভার দুটি আসনে উপ নির্বাচনের ফল মঙ্গলবার প্রকাশ হবে। এর আগে গত ১৩ সেপ্টেম্বর বসিরহাট দক্ষিণ এবং চৌরঙ্গী বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।



দুই কেন্দ্রে হলেও উপ-নির্বাচনের ফল নিয়ে বেশ আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক অঙ্গনে।

সংশ্লিষ্টরা বলছেন, বেশ কিছু কারণে এই উপ নির্বাচন পশ্চিমবঙ্গের রাজনীতিতে বেশ গুরুত্ব পাচ্ছে। এরমধ্যে সারদা কাণ্ডে সিবিআই-এর তদন্তের বিষয়টিও আসছে।

ইতোমধ্যে শাসক দল তৃণমূল কংগ্রেসের বেশ কয়েকজন ঘনিষ্ঠ মানুষ এবং তৃণমূল কংগ্রেসের এক সংসদ সদস্যকে গ্রেফতার করেছে সিবিআই।

এছাড়া মোদী সরকারের একশ দিনের কাজ এবং পশ্চিমবঙ্গে বিগত লোকসভা নির্বাচনে বিজেপি-এর অগ্রগমণকে ধরে রাখা এবং তাকে বাড়িয়ে নিয়ে যাওয়ার কাজে বিজিপি কতটা সফল তার প্রমাণ পাওয়া যাবে এই নির্বাচনের ফলাফলে।

যদিও লোকসভা ভোটের হিসেব ধরলে বসিরহাট দক্ষিণে বেশ কিছুটা পাল্লা ভারী বিজেপি-এর। এখন দেখার এই অগ্রগমন ধরে রেখে পশ্চিমবঙ্গ বিধান সভার ভিতরে পদ্ম ফুল ফোটে কিনা!

সারদা কাণ্ডকে কেন্দ্র করে বেশ কিছুদিন পর পথে নেমেছে বামফ্রন্ট। এখন দেখার বিষয় এই আন্দোলনের কতটা ফসল ঘরে তুলতে পারে বামফ্রন্ট। তবে দুটি আসনেই ভোটের বিচারে অনেকটাই পিছিয়ে আছে বামফ্রন্ট।

ভোট গণনা চলছে। মঙ্গলবারই ফল প্রকাশ করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত চৌরঙ্গী বিধান সভায় এগিয়ে আছে জাতীয় কংগ্রেস এবং বসিরহাট দক্ষিণ বিধান সভায় তৃণমূল কংগ্রেস এগিয়ে আছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।