ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সারদাকাণ্ডের আবহে পশ্চিমবঙ্গে দুটি বিধানসভার ভোট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪
সারদাকাণ্ডের আবহে পশ্চিমবঙ্গে দুটি বিধানসভার ভোট শুরু

কলকাতা: সারদা কেলেঙ্কারির উত্তেজনাময় রাজনৈতিক পরিবেশের মধ্যে পশ্চিমবঙ্গে শনিবার শুরু হল দুটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই উপনির্বাচনকে ঘিরে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।



কলকাতার চৌরঙ্গী বিধানসভা কেন্দ্রে নিরাপত্তার জন্য কেন্দ্রীয় বাহিনীকে মজুত করা হয়েছে। চৌরঙ্গী বিধানসভা এলাকার বিভিন্ন রাস্তায় টহল দিচ্ছে এই বাহিনী। কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে দক্ষিণ বসিরহাট কেন্দ্রেও।

এ নির্বাচন নিয়ে শুরু থেকেই উত্তেজনা চলছিলো শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে।

লোকসভা ভোটের ফলের নিরিখে এই দুই বিধানসভা কেন্দ্রেই পিছিয়ে রয়েছে তৃণমূল। তার উপরে সারদাকাণ্ডে সিবিআই এবং এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট এর জোড়া তদন্তে এই মুহূর্তে বেশ কিছুটা বিপর্যস্ত রাজ্যের শাসক দল। ভোটে এই অবস্থার সুবিধা তুলতে মরিয়া বিরোধিরা।

সারদা কেলেঙ্কারি নিয়ে আন্দোলনে নেমে নিজেদের অবস্থান কিছুটা শক্ত করার চেষ্টা করেছে সিপিএম ও কংগ্রেস। রাজনৈতিক মহলের মত, এই নির্বাচন একদিকে যেমন তৃণমূল কংগ্রেসের কাছে সম্মান রক্ষার লড়াই অন্যদিকে পশ্চিমবঙ্গ বিধানসভায় নিজেদের খাতা খোলার মরিয়া চেষ্টা চালাবে বিজেপি।

বিগত লোকসভা ভোটের নিরিখে বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী তৃণমূলের প্রার্থীর থেকে প্রায় ৩১ হাজার ভোটে এগিয়ে ছিলেন। এই অঙ্কেই ঘুম ছুটেছে তৃণমূল নেতৃত্বের।

ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবার সম্ভাবনা কলকাতার চৌরঙ্গী কেন্দ্রে। ভোটের ফল প্রকাশ হবে আগামী ১৬ সেপ্টেম্বর। আর সেই দিকেই তাকিয়ে থাকবে পশ্চিমবঙ্গবাসী।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ১৩ সেপ্টম্বর , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।