ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ডেঙ্গু আক্রান্ত অভিনেত্রী অপর্ণা সেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৪
ডেঙ্গু আক্রান্ত অভিনেত্রী অপর্ণা সেন অপর্ণা সেন

কলকাতা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন অভিনেত্রী অপর্ণা সেন। ৬৮ বছর বয়সী বাংলা সিনেমার এই তারকা অভিনেত্রী-পরিচালক অ্যাকিউট গ্যাসট্রাইটিসের সমস্যা নিয়ে প্রাথমিকভাবে হাসপাতালে ভর্তি হলেও তার রক্তে ডেঙ্গুর জীবাণু পাওয়া গেছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।



অপর্ণা সেনের চিকিৎসক রাজীব শীল জান‍ান, গত শুক্রবার অপর্ণা সেনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাতে ডেঙ্গুর প্রমাণ মিলেছে। তবে রক্তে ‘প্লাটিলেট’-এর পরিমাণ যা আছে তাতে এখনই উদ্বেগের কারণ নেই।

তবে ডেঙ্গুর ক্ষেত্রে অনেক সময়ই হঠাৎ করে রক্তে ‘প্লাটিলেট’ কমতে থাকে। তখন রোগীর অবস্থা দ্রুত খারাপের দিকে যায়। তবে শুধু অপর্ণা সেন নয়, কলকাতার বিভিন্ন চিকিৎসাকেন্দ্র ঘুরে ডেঙ্গু হানার বেশ কয়েকটি খবর পাওয়া গেছে।   

ইতোমধ্যেই মঙ্গলবার কলকাতার পার্ক সার্কাস অঞ্চলের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গ‍ু আক্রান্ত বছর বারোর এক বালকের মৃত্যু হয়েছে। তার নাম শ্রীজিত সাহা।

কলকাতা পৌরসভার দাবি, কলকাতা শহরে এখন পর্যন্ত ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। শহরজুড়ে মশা দমনের কাজও চলছে। দেশের অন্য মেট্রো শহরের তুলনায় কলকাতায় ম্যালেরিয়া ও ডেঙ্গু আক্রান্তের সংখ্যা অনেক কম বলেও দাবি করেছে পৌরসভা।

পৌরসভা বা রাজ্য স্বাস্থ্য দপ্তর যে পরিসংখ্যানই দিক না কেন, চিকিৎসকেরা কিন্তু জানাচ্ছেন গত কয়েক সপ্তাহ ধরেই শহরে ডেঙ্গ‍ু আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বাড়ছে। এখনই ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা না নিলে পরিস্থিতি নাগালের বাইরে চলে যাবে বলে আশঙ্কা তাদের।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, সেপ্টম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।