ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মোদী সরকারের বিরুদ্ধে রাস্তায় নামছে বামফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৪
মোদী সরকারের বিরুদ্ধে রাস্তায় নামছে বামফ্রন্ট

কলকাতা: পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য কয়েকদিন আগেই জানিয়েছিলেন শাসকদলের সঙ্গে তৃণমূলের সমঝোতা তো নয়ই, শাসক দলের সঙ্গে দেখা হবে রাস্তায়।

সাবেক এ মুখ্যমন্ত্রীর বলা কথার সঙ্গে এক হয়ে পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে রাস্তায় নামছে বামফ্রন্ট।



শুধু কলকাতায় নয় গোটা রাজ্যজুড়ে এক সঙ্গে সরকারের কাছে জবাব চাইতে পথে নামতে চলেছে বামফ্রন্ট। ১১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের প্রতি জেলায় এই কর্মসূচি নেওয়া হবে বলে বামফ্রন্টের পক্ষ থেকে জানান হয়েছে।

তার আগে রাজ্য জুড়ে বামফ্রন্ট প্রচারের মাধ্যমে মানুষের কাছে যাবে। দ্রব্যমূল্য বৃদ্ধি, বন্ধ কল-কারখানা, সারদা-কাণ্ড, ধর্ষণ, শ্লীলতাহানি, শাসক দলের সন্ত্রাস আর পুলিশের পক্ষপাত এই সবকিছু নিয়ে জেলায় জেলায় টানা প্রচার শুরু করেছে বামফ্রন্ট।

শুধু তাই নয় পাট চাষীদের কাছ থেকে সরকারের পাট না কেনা, রাজ্য সরকারের চাল সংগ্রহের পরিমাণ কম হবার ফলে রাজ্যে চালের দাম বাড়তে থাকা প্রভৃতি বিষয় নিয়েও মানুষের কাছে যাবে বামফ্রন্ট।

এই প্রসঙ্গের বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বাংলানিউজকে বলেন, শিল্পের কথা বলে ৬০ জনকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী সিঙ্গাপুর গেলেন। কিন্তু এই সময়ে রাজ্যের যেসব চালু শিল্প কারখানা বন্ধ হয়ে গেল। এ নিয়ে সরকারের কোনো মাথা ব্যাথা নেই।

তিনি আরো বলেন, বাম আমলে হলদিয়াকে ঘিরে কয়েক হাজার অনুসারী শিল্প গড়ে উঠেছিল। ‌ যারা হলদিয়া পেট্রো কেমিক্যালস কোম্পানির কাছ থেকে পলিমার কিনত। তবে এই হলদিয়া পেট্রো কেমিক্যালস কোম্পানি ২ ‍মাস যাবত বন্ধ রয়েছে। তাই‌ অনুসারী শিল্পগুলি একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে।

বিমান বসু বলেন, এ রাজ্য ক্ষুদ্রশিল্প নিয়ে চিরকাল গর্ব করে এসেছে। ‌ বর্তমান সরকারও করছে। কিন্তু এখন যে এই অনুসারী শিল্পগুলো বন্ধ হয়ে যাচ্ছে সেদিকে চোখ নেই সরকারের। ‌ 

বিমান বসু আরো বলেন, রাজ্যের মানুষ সারদা কাণ্ডের সত্য জানতে চায়। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বামফ্রন্ট চ্যেয়ারম্যান কটাক্ষ করে বলেন সততার প্রতীক’কে মাঝখানে রেখে কিছু ‘সৎ মানুষ’ প্রতিনিয়ত মিথ্যে বলে চলেছেন৷‌ এই অবস্থা কি চলতেই থাকবে?

তিনি বলেন, এই প্রশ্ন নিয়েই ১১-১৫ সেপ্টেম্বর সমস্ত জেলায় প্রত্যক্ষ প্রতিবাদের কর্মসূচি নিয়েছে বামফ্রন্ট। ‌ সরকারের কাছে, প্রশাসনের কাছে সাধারণ মানুষ জবাব চাইবে এই ৫ দিন।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, সেপ্টম্বর ০৫, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।