ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গে ৪৫টি ট্রলার নিখোঁজ

সিনিয়ার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুন ১৭, ২০১১
নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গে ৪৫টি ট্রলার নিখোঁজ

কলকাতা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ৪৫টি ট্রলারের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। গত শুক্রবার মাছ ধরতে এ ট্রলারগুলি সমুদ্রে যায়।

কিন্তু গভীর সমুদ্রে নিম্নচাপের কারণে বৃহস্পতিবার থেকে ট্রলারগুলির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজ্য প্রশাসন।

এদিকে, বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপে ট্রলার দুর্ঘটনায় এক মৎস্যজীবীর মৃত্যু হয়েছে। তার নাম গৌতম দাস। বাড়ি হুগলির মগরায়।

প্রশাসন সূত্রে জানা গেছে, রাধালক্ষ্মী নামের ওই ট্রলারটি গভীর সমুদ্র থেকে ফেরার পথে উল্টে যায়। ট্রলারের বাকী ১৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

ট্রলার নিখোঁজ হওয়ার জন্য আবহাওয়া দফতরকেই দায়ী করেছে মৎস্যজীবীদের দল। তাদের অভিযোগ, আগাম সতর্ক বার্তা না থাকার কারণে তাদেরকে বিপর্যয়ে পড়তে হয়েছে। নিখোঁজ ট্রলারগুলির অনুসন্ধানের জন্য হলদিয়া বন্দর ও পোর্ট ট্রাস্টকে খবর দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর থেকে এদিন জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টায় রাজ্যে প্রবল বৃষ্টিপাতের স¤া¢বনা রয়েছে। সেইসঙ্গে ৫০/৫৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বন্দরগুলিতে জারি করা হয়েছে ৩ নং সতর্কবার্তা। এই মুহূর্তে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘুর্ণাবর্তটি কলকাতা থেকে মাত্র ১৫০ কি:মি: দূরে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘন্টা, জুন ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa