ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

২০২৭ সালের মধ্যে ভারতকে ম্যালেরিয়া মুক্ত করার লক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
২০২৭ সালের মধ্যে ভারতকে ম্যালেরিয়া মুক্ত করার লক্ষ্য

আগরতলা (ত্রিপুরা): সারা ভারতকে ২০২৭ সালের মধ্যে ম্যালেরিয়া মুক্ত করার লক্ষ্য সামনে রেখে কাজ চলছে।

শুক্রবার (১৫ মার্চ) আগরতলায় ভারত সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জয়েন্ট ডিরেক্টর রাজীব মাঝি এক সংবাদ সম্মেলন এ কথা জানিয়েছেন।

দেশকে ম্যালেরিয়া মুক্ত করার লক্ষ্য সামনে রেখে ভারত সরকারের ন্যাশনাল ভেক্টরবন ডিজিজ কন্ট্রোলের ত্রিপুরা শাখার উদ্যোগে আগরতলায় আঞ্চলিক পর্যালোচনা বৈঠক চলছে। রাজধানীর প্রজ্ঞা ভবনে আয়োজিত তিন দিনব্যাপী এই পর্যালোচনা বৈঠক বৃহস্পতিবার (১৪ মার্চ) শুরু হয়েছে। এতে রাজ্যের পাশাপাশি উত্তর পূর্বাঞ্চলের অন্যান্য রাজ্য থেকেও প্রতিনিধিরা এসেছেন। ন্যাশনাল ভেক্টরবন ডিজিজ কন্ট্রোলের ডিরেক্টর ডা. তনুজ জৈন এই পর্যালোচনা বৈঠকে অংশ নিয়েছেন।

এই পর্যালোচনা বৈঠকের দ্বিতীয় দিন শুক্রবার আয়োজকদের তরফে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা। এই সংবাদ সম্মেলনে ভারত সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জয়েন্ট ডিরেক্টর রাজীব মাঝি বলেন, উত্তর-পূর্বাঞ্চলসহ দেশের অন্যান্য রাজ্যের মত ত্রিপুরাতেও ম্যালেরিয়ার ব্যাপক প্রাদুর্ভাব রয়েছে। সারা দেশকে ম্যালেরিয়া মুক্ত করার জন্য ভারত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কর্মসূচি নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে আগরতলায় পর্যালোচনা বৈঠক রাখা হয়েছে। এর মাধ্যমে ম্যালেরিয়া সম্পর্কে সবাইকে সচেতন করা হবে। ২০২৭ সালের মধ্যে দেশকে ম্যালেরিয়া মুক্ত করার লক্ষ্যে কাজ চলছে। শনিবার শেষ হচ্ছে এই বৈঠক।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসসিএন/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।