ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় হঠাৎ কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
কলকাতায় হঠাৎ কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী

কলকাতা: সব ঠিক থাকলে ভারতে সংসদ ভোট হতে চলেছে আগামী এপ্রিল মাসে। তার আগে পূর্ব ঘোষণা ছাড়াই, কলকাতায় ঝটিকা সফর প্রিয়াঙ্কা গান্ধীর।

কয়েকদিন আগেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বাংলায় এসেছিলেন ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে। এবার প্রিয়াঙ্কা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সরস্বতী পূজার দিন বিকেলে হঠাৎ কলকাতা শহরে পা রেখেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।  

হঠাৎ কেন প্রিয়াঙ্কার বঙ্গ সফর,‌ তা এখনও স্পষ্ট নয়। যার জেরে রাজ্যের কংগ্রেস নেতারা ব্যস্ত হয়ে পড়েছেন। তাই ফোন পর্যন্ত কেউ ধরছেন না। ফলে জানা যাচ্ছে না প্রিয়াঙ্কার কলকাতায় আসার কারণ। বুধবার সকালেই রাজস্থানের জয়পুরে সনিয়া গান্ধীর রাজ্যসভার মনোনয়নপত্র জমা দেওয়ার অনুষ্ঠানে হাজির ছিলেন প্রিয়াঙ্কা। সেখান থেকে আচমকা কলকাতায় প্রিয়াঙ্কা।  

জানা গেছে, দক্ষিণ কলকাতার বালিগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন কংগ্রেস নেত্রী। ধারণা করা হচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের এক আত্মীয় বিয়ের অনুষ্ঠান রয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দিতেই প্রিয়াঙ্কার কলকাতায় তার আগমন।

কংগ্রেসের একটি মহলের তরফে জানা গেছে, বিয়ের অনুষ্ঠান সেরে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) কালীঘাটে পুজো দিতে যেতে পারেন প্রিয়ঙ্কা। এছাড়া ভোটের আগে রাজ্য সফরে এসে দলের প্রদেশ নেতৃত্বে সঙ্গেও বৈঠক করতে পারেন তিনি। তবে সবটাই সম্ভাবনা। রাজনৈতিক কারণে প্রিয়াঙ্কার এই গোপন সফর যদি হয়, তাহলে ধারণা করা হচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূলের কোনোও বড় নেতার সঙ্গে বৈঠক হতে পারে। কারণ, সম্প্রতি তৈরি হওয়া বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটের, দুই প্রধান বেঁকে বসেছে। যার জেরে এক প্রকার ভাঙন ধরেছে জোটের।

বিহারে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ইন্ডিয়া জোট ছেড়ে বিজেপির সঙ্গে জোট বেধেছে। অপরদিকে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বলে দিয়েছেন পশ্চিমবঙ্গে কারও সঙ্গে তার আসন ভাগাভাগি হবে না। যদিও এ বিষয়ে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে কংগ্রেস। তবে সিদ্ধান্তে অটল মমতা। সেই দ্বন্দ্বের বরফ গলানো দায়িত্ব প্রিয়াঙ্কার ওপর পড়তে পারে বলে মনে করছেন রাজনৈতিক মহল। ফলে প্রিয়াঙ্কার এই সফর নিয়ে রাজ্য রাজনীতিতে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধী বাংলায় পা রাখা নিঃসন্দেহে বড় খবর।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
ভিএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।