ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলার রবীন্দ্রকাননে বসেছে পুষ্পমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
আগরতলার রবীন্দ্রকাননে বসেছে পুষ্পমেলা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার রবীন্দ্রকাননে চলছে বার্ষিক পুষ্প ও বাহারি পাতার প্রদর্শনী ও প্রতিযোগিতা। রাজ্য সরকারের উদ্যান গবেষণা কেন্দ্র পর্ষদের উদ্যোগে এই মেলা বসেছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় তিন দিনব্যাপী এই মেলার সূচনা করেন ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তর এবং পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবী রাজীব ভট্টাচাৰ্য, ত্রিপুরা সরকারের কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের কর্মকর্তা ড. শরদিন্দু দাস, উদ্যান ও মৃত্তিকা সংরক্ষণ বিভাগের কর্মকর্তা ড.ফনী ভূষণ জমাতিয়া প্রমুখ। চারা গাছে পানি দিয়ে প্রদর্শনীর সূচনা করেন অতিথিরা।

অনুষ্ঠানে বক্তৃতায় মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, একটা সময় ছিল যখন ত্রিপুরা রাজ্যের ফুলের চাহিদার জন্য বহিঃরাজ্যের ওপর নির্ভর থাকতে হতো। কিন্তু বর্তমান সরকার প্রতিষ্ঠা হওয়ার পর এই বিষয়টিতে অনেক বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। তাই এখন রাজ্যের প্রতিটি জেলায় ফুল চাষ করা হচ্ছে। এর ফলে আর্থিকভাবে লাভবান হচ্ছেন এ প্রজন্মের লোকজন।  

অনুষ্ঠানের শেষে মন্ত্রীসহ উপস্থিত অতিথিরা প্রদর্শনী এবং প্রতিযোগিতা ঘুরে দেখেন। বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস এবং ব্যক্তিগত উদ্যোগে যারা বাগান করেন তারা তাদের ফুলের পসরা নিয়ে এসেছেন মেলায়।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।