ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় অনুষ্ঠিত হচ্ছে জাতীয় লোক আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
ত্রিপুরায় অনুষ্ঠিত হচ্ছে জাতীয় লোক আদালত

আগরতলা, (ত্রিপুরা): শনিবার (৯ ডিসেম্বর) সারা ভারতজুড়ে বসেছে জাতীয় লোক আদালতে। সারা দেশের সঙ্গে ত্রিপুরা রাজ্য এদিন হচ্ছে জাতীয় লোক আদালত।

ত্রিপুরা হাইকোর্ট ছাড়াও সবকটি জেলা ও মহকুমা আদালত চত্বরে জাতীয় লোক আদালতের বেঞ্চ বসবে। একদিনে সব মিলিয়ে ৬৭ টি বেঞ্চ বসেছে।
 
এই আদালতগুলোতে নিষ্পত্তির জন্য তোলা হবে ১৬ হাজার ৯৮৮টি মামলা তোলার জন্য লিপিবদ্ধ করে রাখা হয়েছে বলে এদিন জানিয়েছেন ত্রিপুরা রাজ্য আইনসেবা কর্তৃপক্ষের সদস্য সচিব ঝুমা দত্ত চৌধুরী।

তিনি আরও জানান, জাতীয় লোক আদালতে ব্যাংক ঋণ পরিশোধ সংক্রান্ত ৫ হাজার ২২৭টি মামলা, মোটর দুর্ঘটনায় ক্ষতিপূরণ মামলা ৪০৬টি, ভোক্তা আদালত সংক্রান্ত ৪টি মামলা, আপোষযোগ্য ফৌজদারি বিরোধের ১০ হাজার ৮৯০টি মামলা, বৈবাহিক বিরোধের ২৩২টি মামলা, চেক বাউন্স সংক্রান্ত (এনআই অ্যাক্ট) ১২৮টি মামলা, অন্যান্য দেওয়ানি সংক্রান্ত ৮৫টি মামলা এবং কর্মচারীদের বিষয় সংক্রান্ত ১৬টি মামলা নিস্পত্তির জন্য তোলা হবে।

মূলত দীর্ঘদিন ধরে জমে থাকা মামলার পাহাড় কমাতে জাতীয় লোক আদালতের আয়োজন করা হয় বছরের বিভিন্ন সময়। এদিন আদালত চত্বরে বিভিন্ন মামলায় জড়িত মানুষরা সকাল থেকেই ভিড় জমান।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।