ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার পশ্চিম জেলায় ২৯৫ মণ্ডপে কালীপূজা হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
ত্রিপুরার পশ্চিম জেলায় ২৯৫ মণ্ডপে কালীপূজা হচ্ছে সংবাদ সম্মেলনে পশ্চিম জেলা পুলিশ সুপার ড. কিরণ কুমার কে।

আগরতলা, (ত্রিপুরা): এবার ত্রিপুরার পশ্চিম জেলায় মোট ২৯৫টি কালীপূজা হচ্ছে। এর মধ্যে শহরাঞ্চলে ২০৭টি, বাকি পূজাগুলো অনুষ্ঠিত হবে জেলার গ্রামীণ এলাকায়।

কালীপূজায় যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। সেই জন্য বিশেষ পদক্ষেপ নিয়েছে পশ্চিম জেলা পুলিশ।

শনিবার (১১ নভেম্বর) এক সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন পশ্চিম জেলা পুলিশ সুপার ড. কিরণ কুমার কে।

তিনি জানান, কালীপূজায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে সংখ্যক পুলিশ ও নিরাপত্তাকর্মী মোতায়েনের পাশাপাশি আরও ১৭০ টিএসআর জওয়ান, ২৫০ পুলিশ সদস্য এবং সিআরপিএফের ১৬ সেকশনকে মোতায়েন করা হবে। সেই সঙ্গে বাড়তি ৩৪ নারী পুলিশ মোতায়েন করা হবে। কালীপূজার দিনগুলোতে টহলদারি বাড়ানোর জন্য বাড়তি গাড়িও নেওয়া হয়েছে।

পুলিশ সুপার ড. কিরণ কুমার কে জানান, প্রতি বছরের মতো এবারও রাজধানীর আগরতলার এডি নগরের পুলিশ লাইনের মাঠে কালীপূজার আয়োজন করা হবে। এবারের পূজায় মণ্ডপগুলোতে প্রচুর সংখ্যক ভিড় হবে বলে তারা আশা করছেন। এ বিষয়টি চিন্তা করে পূজামণ্ডপেও বাড়তি নিরাপত্তাকর্মী দেওয়া হবে। সেই সঙ্গে জরুরি পরিস্থিতির জন্য ফায়ার ব্রিগেড ও অ্যাম্বুলেন্স রাখা হবে। যারা দীপাবলি উপলক্ষে বাজি পুড়িয়ে থাকেন। পুলিশ সুপার তাদের প্রতিও আহ্বান জানিয়েছেন সরকারের তরফে যেসব শব্দবাজিকে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে তা যেন না পোড়ানো হয়। ছেলেমেয়েরা বাজি পোড়ানোর সময় অভিভাবকরা যেন সঙ্গে থাকেন। তাহলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে।

এবছর দুর্গাপূজা যেমন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কালীপূজা এবং দীপাবলিও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে আশা ব্যক্ত করেন। রাজ্যবাসীকে দীপাবলীর আগাম শুভেচ্ছাও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।