ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ক্ষমতায় থাকলে অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দিয়ে ফেলতাম: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ক্ষমতায় থাকলে অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দিয়ে ফেলতাম: মমতা মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিতাভ বচ্চন।

কলকাতা: আজ রাখিপূর্ণিমা। সেই উপলক্ষে রাজ্যজুড়ে বুধবার (৩০ আগস্ট) রাখিবন্ধন উৎসব পালন করছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল।

মূলত শাসক দলের নারী সদস্যদের এ কর্মসূচি পালনের দায়িত্ব দেওয়া হয়েছে।  

আজ দুপুরেই বিরোধী দল ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে বোম্বাই যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তার প্রথম গন্তব্য ছিল বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের বাসভবন ‘প্রতীক্ষা’। জয়া বচ্চন চায়ের দাওয়াত দিয়েছিলেন বাংলার নেত্রীকে। বাংলার জামাই হিসেবে খ্যাত অমিতাভ বচ্চনকে রাখি পরিয়েছেন মমতা। সেখান থেকে বের হয়ে প্রবীণ অভিনেতাকে ভারতরত্ন দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা ক্ষমতায় থাকলে আরও আগেই অমিতাভকে ভারতরত্ন দিয়ে ফেলতাম।  একইসঙ্গে অমিতাভ বচ্চন ও তার পরিবারকে দুর্গাপূজার সময় কলকাতায় আমন্ত্রণ জানিয়েছেন তিনি।



মূলত বচ্চন পরিবারের সঙ্গে অত্যন্ত সুসম্পর্ক আছে মমতার। ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মমতার হয়ে প্রচারে অংশ নিয়েছিলেন জয়া বচ্চন। এছাড়া গত বছর মমতার ডাকে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানেও যোগ দিয়েছিলেন অমিতাভ ও জয়া বচ্চন। সেখানেও একবার অমিতাভকে ভারতরত্ন দেওয়ার বিষয়ে দাবিও জানিয়েছিলেন মমতা।

এদিন দুপুরে কলকাতার দমদম বিমানবন্দর থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বোম্বাই উড়ে গেছেন মমতা। ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ২৬ দলের বিজেপি বিরোধী, ইন্ডিয়া জোটের তৃতীয় বৈঠক হবে বোম্বাইতে। সেখানে যোগ দেবেন মমতা। সেখানেই ঠিক হবে ২০২৪ সালের লোকসভা ভোটের প্রচারের চূড়ান্ত কৌশল। একাধিক সিদ্ধান্ত নেবে বিরোধী জোট। ফলে সবার নজর থাকবে সেই খবরের দিকেই।


 
সেই বৈঠকে যোগ দেওয়ার আগে বোম্বাইতে অমিতাভ ও জয়া বচ্চনের সঙ্গে দেখা করেন মমতা। এমনকি তিনি অমিতাভকে রাখিও পরিয়েছেন। সেখানে ঘণ্টাখানেক সময় কাটিয়ে অমিতাভের বাড়ির বাইরে বের হন মমতা।  

এরপর সংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি দাবি করেন, অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়ার বিষয়ে। মমতা বলেছেন, আমরা যদি ক্ষমতায় থাকতাম অনেক আগেই অমিতাভজিকে ভারতরত্ন দিতাম। উনি দেশের রত্ন। তিনি এ সম্মান পাওয়ার যোগ্য দাবিদার।  

উল্লেখ্য, ভারতীয় সিনেমায় খুব অল্পসংখ্যক শিল্পীই ভারতরত্ন পেয়েছেন। এবার সেই তালিকায় বলিউড শাহেনশাহর নাম জুড়ুক। এমনটাই চাইছেন ইন্ডিয়ার জোটের মূল কান্ডারি মমতা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।