ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগের চেয়ে ভালো আছেন বুদ্ধদেব, জানালেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
আগের চেয়ে ভালো আছেন বুদ্ধদেব, জানালেন মমতা

কলকাতা: আগের চেয়ে শারীরিক অবস্থা অনেকটা ভালো হয়েছে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের।

সোমবার (৩১ জুলাই) বিকেলে ওই হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথাবার্তা বলেন ও বুদ্ধদেবের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



বিকেলে বিধানসভা অধিবেশন শেষ করে মমতা পৌঁছে যান উডল্যান্ড হাসপাতালে।

সেখান থেকে বের হয়ে মুখ্যমন্ত্রী জানান, তিনি (বুদ্ধদেব) আমাকে দেখে হাত নেড়েছেন। তাকে দেখে আমার মনে হলো তিনি আগের চেয়ে স্টেবেল আছেন, ভালো আছেন। জ্ঞান আছে। আমার দেখে মনে হলো তিনি অনেকটা সুস্থ হয়েছেন। লাইফসাপোর্ট থেকে তাকে বের করা হয়েছে। বাইপ্যাপ (কৃত্রিম অক্সিজেন) চলছে।  আমি তো চিকিৎসক নই, এর বেশি কিছু বলতে পারব না।

এরপর মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ানো এক চিকিৎসক বুদ্ধদেবের শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানান।

তিনি বলেন, সকাল থেকেই ভেন্টিলেশন থেকে তাকে বার করে আনার প্রক্রিয়া চলছিল। একটু আগে সেই প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। শনিবার (২৯ জুলাই) দুপুরে আশঙ্কাজনক অবস্থায় উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেবকে। এরপরই তাকে লাইফসাপোর্টে রাখা হয়। প্রথমে ৭০ শতাংশ ও পরে সেই ভেন্টিলেশন ১শ শতাংশ করে দেওয়া হয়। কিন্তু সোমবার অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকরা তাকে ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্ট থেকে বের করে আনার সিদ্ধান্ত নেন।

শনিবার মমতার যাওয়ার কথা থাকলেও যেতে পারেননি। যদিও প্রথম থেকেই বুদ্ধবাবু স্বাস্থ্যের খবরাখবর নিয়েছেন মমতা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।