ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বন্যায় ভাসছে উত্তরবঙ্গ, পরিস্থিতি দেখতে টিম পাঠাচ্ছেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
বন্যায় ভাসছে উত্তরবঙ্গ, পরিস্থিতি দেখতে টিম পাঠাচ্ছেন মমতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: কয়েকদিন ধরেই টানা বৃষ্টি চলছে পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলোতে। ফুলে ফেঁপে উঠেছে উত্তরের নদীগুলো।

উত্তরবঙ্গের জেলাগুলো জলমগ্ন। আলীপুর দুয়ার, কোচবিহার, জলপাইগুড়ির মতো একাধিক জেলা বর্তমানে পানির নিচে। পরিস্থিতি সামাল দিতে স্থানীয় প্রশাসন রাত-দিন কাজ করে চলছে।  

এবার রাজ্যটির প্রশাসনিক ভবন নবান্ন থেকেও সোমবার (১৭ জুলাই) একটি টিম যাচ্ছে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে।

এদিকে রোববার (১৬ জুলাই) টুইট করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘আগামীকাল উত্তরবঙ্গে সেচমন্ত্রীর নেতৃত্বে একটি বিপর্যয় মোকাবিলা টিম যাবে। উত্তরবঙ্গের জেলাগুলোতে প্রবল বৃষ্টির ফলে নদীর স্তর বেড়ে গেছে। সড়কপথ পানির নিচে চলে গেছে। সাধারণ মানুষের সম্পত্তির ক্ষতি হয়েছে। চাষের ক্ষতি হয়েছে। সবমিলিয়ে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক ’।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘জেলাশাসক, পুলিশ সুপাররা রাজ্যের বিপর্যয় মোকবিলা টিমের সহয়তায় যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ ও ত্রাণ বিতরণ করছেন। আমি ব্যক্তিগতভাবে পরিস্থিতির ওপর নজর রাখছি। আমার মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছি সব সময় পরিস্থিতি তদারকি করতে। পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের চেষ্টা করছে প্রশাসন’।

রোববার আবহাওয়া অফিস জানিয়েছে, বর্ষায় দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টি না হলেও উত্তরবঙ্গে এখনই দুর্যোগের আশঙ্কা কমছে না। আগামী ২৪ ঘণ্টা উত্তরের জেলাগুলোতে আরও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তাই আগেভাগেই ব্যবস্থা নিতে চাইছে নবান্ন। সে কারণে সেচ মন্ত্রী পার্থ ভৌমিকের নেতৃত্বে সোমবারই উত্তরবঙ্গে যাচ্ছে দুর্যোগ ও বিপর্যয় মোকাবিলা আরও কয়েকটি টিম।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।