ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পুলিশের গুলিতে উড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রী নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
পুলিশের গুলিতে উড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রী নিহত উড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস: ফাইল ফটো

কলকাতা: পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্য উড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস গুলিতে নিহত হয়েছেন। সেই রাজ্যের পুলিশের গুলিতেই তিনি নিহত হন ।

 

জানা যায়, রোববার (২৯ জানুয়ারি) দুপুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্বাস্থ্যমন্ত্রী। গাড়ি থেকে নামার পরই সাব ইন্সপেক্টর গোপাল দাস মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালায়।  রাজ্যটির ঝারসুগুড়া জেলার ব্রজরাজ নগরে গান্ধীচকের কাছে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে ওই পুলিশকর্মী চার থেকে পাঁচ রাউন্ড গুলি চালায়। তাতে স্বাস্থ্যমন্ত্রীর বাম পাশের বুকে দুটি গুলি বিদ্ধ হয়। গুলি লাগার পরই প্রায় সঙ্গে সঙ্গেই ঝাড়সুগুড়া বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় নব কিশোরকে। সেখান থেকে বিমানে চাপিয়ে ভুবনেশ্বরের অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের পক্ষ থেকে রোববার সন্ধ্যায় জানানো হয়েছে, অত্যন্ত দ্রুততার সঙ্গে তাকে ক্রিটিক্যাল ইউনিটে রেখে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছিল। বুকে গুলি লাগায় জখম হয়েছিল মন্ত্রীর হৃদযন্ত্র। তবু কৃত্রিমভাবে সেটি চালানোর ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু কোনো চেষ্টাই কাজে আসেনি।

অভিযুক্ত পুলিশ গান্ধীচক থানায় নিযুক্ত ছিলেন। ঘটনার পরই এলাকার লোকজন ওই পুলিশকে ধরে স্থানীয় থানার হাতে তুলে দেয়। তবে ঠিক কি কারণে তিনি মন্ত্রীর উপর গুলি চালালেন তা এখনো পরিষ্কার নয়।
 
বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০২২
ভিএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।