ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় ৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
ত্রিপুরায় ৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত

আগরতলা (ত্রিপুরা): আদর্শ নির্বাচন বিধির কারণে মুখ্যমন্ত্রী এবং অন্যান্য জনপ্রতিনিধিদের অনুপস্থিতিতেই ত্রিপুরায় উদযাপিত হলো ৭৪তম প্রজাতন্ত্র দিবস।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবসটি উদযাপিত হয়।

মূল অনুষ্ঠানটি হয় আগরতলার আসাম রাইফেলস ময়দানে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের রাজ্যপাল সত্য দেও নারায়ণ আর্য।

জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন রাজ্যপাল। এদিন অনুষ্ঠানে ত্রিপুরা পুলিশ, টিএসআর, আসাম রাইফেলস, বিএসএফ, সিআরপিএফ, এনসিসি, স্কাউটস অ্যান্ড গাইডস, এনএসএসের সদস্যরা রাজ্যপালকে অভিবাদন জানান। পরে বিভিন্ন বাহিনীর সদস্যরা মার্চপাস্ট করেন।  

অনুষ্ঠানে প্রজাতন্ত্র দিবসের গুরুত্ব তুলে ধরা হয়। পাশাপাশি এই মহান দিনে রাজ্যবাসীর প্রতি আহ্বান রাখা হয় ত্রিপুরাকে ভারতবর্ষের মধ্যে শ্রেষ্ঠ রাজ্য হিসেবে গড়ে তোলার শপথ নেওয়ার জন্য।

রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যসচিব জে কে সিনহা সিনহা, ত্রিপুরা পুলিশের মহান নির্দেশক অমিতাভ রঞ্জনসহ উচ্চপদস্থ কর্মকর্তারা। অনুষ্ঠানের শেষ লগ্নে রাজধানীর বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা সংগীত এবং নৃত্য পরিবেশন করে।  

বিধানসভা নির্বাচনের কারণে রাজ্যে আদর্শ নির্বাচন বিধি জারি রয়েছে, তাই মুখ্যমন্ত্রীসহ অন্যান্য জনপ্রতিনিধি এদিন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। আগরতলার পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলাতেই সরকারি এবং বেসরকারি উদ্যোগে উদযাপিত হয় বিশেষ এই দিনটি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩ 
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।