ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন শিল্পপতি শফিকুল আলম জুয়েল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন শিল্পপতি শফিকুল আলম জুয়েল

কলকাতা: কলকাতার ২৩তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি ও ক্রীড়া সংগঠক মো. শফিকুল আলম জুয়েল।  

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় কলকাতার সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে সামাজিক ও ক্রীড়াজগতে বিশেষ অবদানের জন্য তাকে এই সম্মাননা হাতে তুলে দেয় মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।

শফিকুলের হাতে মাদার তেরেসার নামাঙ্কিত সম্মাননা তুলে দেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াসসহ কমিটির কর্তারা।

পুরস্কার হিসেবে তরফদারের হাতে তুলে দেওয়া হয় একটি মানপত্র, মাদার তেরেসার ছবিসহ স্মারক, কলকাতার নানাবিধ মিষ্টি ও উত্তরীয়।

সম্মাননা গ্রহণ করে শফিকুল আলম জুয়েল বলেন, মাদার তেরেসার নামাঙ্কিত এই পুরস্কার পেয়ে আমি গর্বিত। এটা অনুভব করার মতো বিষয়। মাদার তেরসার মতো একজন ব্যক্তির নামাঙ্কিত সম্মননা পেয়ে আমি আনন্দিত।

এদিন দেশ-বিদেশের ১৬ জন বিশিষ্টকে মাদার তেরেসা সম্মান দেওয়া হয়। সমাজে নিজ নিজ ক্ষেত্রে কাজের স্বীকৃতি হিসেবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক আওয়ার্ড-২০২৩’ পেয়েছেন ফাদার সমাজকর্মী ডমিনিক গোমস, সমাজসেবক স্বপন সমাদ্দার, শিক্ষাবিদ রানা দেব, শিক্ষাবিদ রুদ্র দেব দাশগুপ্ত, বিনোদনে সুরঞ্জন পাল, সংগীতে ওস্তাদ আসাদ আলী খান ও সুধীর দত্ত, ক্রিড়া ক্ষেত্রে কলকাতার মোহামেডান স্পোর্টিং ক্লাব, ক্রীড়াবিদ সায়নী দাস, শিক্ষাবিদ সি. লিওনাল, সমাজসেবক নীতা দিওয়ান, সমাজসেবক মানজার হোসেন খান, সমাজসেবক আচার্য গোপাল খেত্রী ও কালিপদ পাল।

অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন জাস্টিস শ্যামল সেন, কলকাতাস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস, প্রেস সচিব রঞ্জন সেনসহ বিশিষ্টরা।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।