ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

করোনা নিয়ে ভয় পাবেন না: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
করোনা নিয়ে ভয় পাবেন না: মমতা

কলকাতা: করোনা নিয়ে আতঙ্ক বাড়ছে ভারতে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় উচ্চপর্যায়ের কর্তাদের নিয়ে জরুরি বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার, শারীরিক দূরত্ববিধি কার্যকর করায় জোর দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়।

ভারতের রাজ্যগুলোকে এসব নির্দেশ দেওয়ার পাশাপাশি আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আগত যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়েছে। আসতে পারে আরও নির্দেশিকা। এ পরিস্থিতিতে আসন্ন বড়দিন এবং ইংরেজি বর্ষবরণ উৎসবে মাতবেন কলকাতাবাসী। তারই মধ্যে বড় ধর্মীয় উৎসব গঙ্গাসাগর মেলা। ভিড় বাড়লে করোনা সংক্রমণ ফের মাথাচাড়া দিতে পারে। এই অবস্থায় উৎসব উদযাপন হওয়া সম্ভব?

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, অবশ্যই মানুষ উৎসব করবে। এখন এ রাজ্যে কোভিডের কোনো খবর নেই। যত দিন না পাই তত দিন সব চলবে। করোনা এলে আমরা নিশ্চয়ই বলব, মাস্ক পরুন। কিন্তু এত লোককে তো আমাদের পক্ষে জনে জনে বলা সম্ভব নয়। লাখ লাখ মানুষ হয়। এখনও বাংলায় যেহেতু করোনা আসেনি, সেজন্য আগে থেকে আসবে এটা ধরে নিতে চাই না। তবে আমরা পরিস্থিতির ওপর মনিটরিং করছি। সময় মতো আমরা ব্যবস্থা নেবো।

উৎসবের মৌসুম কলকাতায় লাখ লাখ মানুষের ভিড় হয়। বিশেষ করে বড়দিন এবং ইংরেজি নববর্ষে পার্কস্ট্রিট হ কলকাতা ও রাজ্যের নানা পর্যটনকেন্দ্রে উপচেপড়ে ভিড়। বিভিন্ন রাজ্যর পূর্ণার্থীর আগমনে গঙ্গাসাগরে হয় লাখ লাখ ভিড়। প্রবল ভিড়ে শারীরিক দূরত্বসহ করোনাবিধি মানা সম্ভব নয়। ফলে কলকাতাসহ পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকছে। এমনই মনে করছে কেন্দ্রীয় সরকার। তবে মমতার আশ্বাস, সরকার অবস্থার ওপর নজর রাখছে, অযথা ভয়ের কোনো কারণ নেই।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।