ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

চলতি মৌসুমে কলকাতার শীতলতম দিন রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
চলতি মৌসুমে কলকাতার শীতলতম দিন রোববার

কলকাতা: শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ নেমে গেল ১৫ ডিগ্রির ঘরে। রোববার (৪ ডিসেম্বর) কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

চলতি মৌসুমে যা সবচেয়ে শীতলতম দিন।

শুক্রবার (৩ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি। পরদিন শনিবার তাপমাত্রা হয় ১৬ দশমিক ২ ডিগ্রি। রোববার আরও নেমে গেল। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে, শীত খুব বেশি অনুভুত না হলেও চলতি মৌসুমে শীতলতম দিন রোববারই।

আপাতত মেঘমুক্ত আকাশে রোদ ঝলমল হলেও তাপ অনুভূত হবে না। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ দশমিক ২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ডিসেম্বরের ১৫ তারিখ থেকে পশ্চিমবঙ্গে শীত জাঁকিয়ে বসবে। নভেম্বরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রির কাছাকাছি। পরবর্তীকালে সেই তাপমাত্রা বৃদ্ধি পায়। এরপর থেকে আবার কমছে তাপমাত্রা।

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, কলকাতা ও আশপাশের এলাকায় আগামী কয়েকদিন তাপমাত্রা একই রকম থাকবে। পারদ ওঠানামার খুব একটা সম্ভাবনা নেই। আবহাওয়া মূলত থাকবে শুষ্ক। ভোরের দিকে থাকবে শীতের আমেজ। ভালোই শীত অনুভূত হবে রাতে। আপাতত শহরে বা জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই।

এদিন, বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৩৬ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa