ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

১১ দেশের ২৭ আলোকচিত্রীর প্রদর্শনী ২-৬ ডিসেম্বর চট্টগ্রামে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
১১ দেশের ২৭ আলোকচিত্রীর প্রদর্শনী ২-৬ ডিসেম্বর চট্টগ্রামে ...

চট্টগ্রাম: নগরের রোজভ্যালি আবাসিক এলাকার চিত্রভাষা গ্যালারিতে আগামী ২-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী Faites-nous voir le Monde (FVM) বা Show us the World।  

বিস্তার-চিটাগং আর্টস কমপ্লেক্সের এটি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীর দশম সংস্করণ।

এ আয়োজনে সহযোগী চট্টগ্রামের শিল্পসংগঠন চিত্রভাষা গ্যালারি এবং কানাডার ন্যাশনাল এক্সিবিশন সেন্টার। এবারের প্রদর্শনীর মূল উপজীব্য, ‘শান্তি, স্বাধীনতা ও বন্ধুত্ব’।
এতে কানাডা ও বাংলাদেশসহ ১১টি দেশের ২৭জন আলোকচিত্রীর ৩০টি ছবি প্রদর্শিত হবে।  

এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন খ্যাতনামা আলোকচিত্রী শোয়েব ফারুকী ও আবীর আবদুল্লাহ। এ ছাড়া কানাডার মন্ট্রিয়েল নিবাসী বাংলাদেশি বংশোদ্ভূত আলোকচিত্রী নাতাশা শের’র একটি আলোকচিত্রও এই প্রদর্শনীতে থাকবে, যার বিষয়বস্তু চট্টগ্রামের সুপ্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান ডা. খাস্তগীর সরকারি বালিকা বিদ্যালয়। খ্যাতনামা এই প্রদর্শনীটি পরিকল্পনা ও গ্রন্থনা করেছেন কানাডার লব্ধপ্রতিষ্ঠ আলোকচিত্রী জয়ন্ত গুহ ও ক্ল্যার গ্র্যসিয়ের।

বিস্তার: চিটাগং আর্টস কমপ্লেক্সের নিয়মিত আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী সর্বশেষ হয়েছিল ২০১৯ সালে বিস্তার শিল্পোৎসবে, বিশ্বের সেরা ১০জন জলতল আলোকচিত্রী তথা আন্ডারওয়াটার ফটোগ্রাফারদের বিস্ময়কর কিছু কাজ নিয়ে।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa