ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

করসেবা কার্যক্রম পরিদর্শন করলেন এনবিআর সদস্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
করসেবা কার্যক্রম পরিদর্শন করলেন এনবিআর সদস্য কর কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য শাহীন আক্তার।

চট্টগ্রাম: আয়কর মেলা না হলেও মেলার আদলে চট্টগ্রামের কর অঞ্চলগুলোর কার্যালয়ে চলছে আয়কর তথ্য-সেবা মাস। কর কর্মকর্তা ও আয়কর আইনজীবীরা এখন ব্যস্ত সময় পার করছেন।

নভেম্বরের শেষদিকে এসে ভিড় বাড়ছে রিটার্ন দাখিল করতে আসা করদাতাদের।  

কর কার্যালয়গুলো থেকে আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সংগ্রহ ভিড় করে প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিচ্ছেন করদাতারা।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (করপ্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার চট্টগ্রামের আগ্রাবাদ সিডিএ আবাসিকে ৪টি কর অঞ্চলের সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি রিটার্ন দাখিল করতে আসা করদাতা ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আয়কর দাতাদের নির্বিঘ্নে রিটার্ন দাখিলের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান।  

এরপর তিনি কর কর্মকর্তাদের নিয়ে রাজস্ব আদায় সংক্রান্ত পর্যালোচনা সভায় মিলিত হন।  

এ সময় কর আপিলাত অঞ্চল চট্টগ্রমের কমিশনার সফিনা জাহান, কর অঞ্চল চট্টগ্রাম-১ এর কমিশনার ইকবাল বাহার, কর অঞ্চল চট্টগ্রাম-৩ এর কমিশনার শাহাদৎ হোসেন সিকদার ও চট্টগ্রাম-৪ এর কমিশনার ছাবিনা ইয়াসমিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa