ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানুষের চলাচলে প্রতিবন্ধকতা: ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
মানুষের চলাচলে প্রতিবন্ধকতা: ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা চসিকের উচ্ছেদ অভিযান।

চট্টগ্রাম: সড়ক, ফুটপাত ও নালার জায়গা দখল করে ভবনের অংশ বাড়ানো, অনুমতিবিহীন স্ল্যাব স্থাপনসহ ব্যবসাপ্রতিষ্ঠানের পণ্য রেখে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৪ ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।  

বুধবার (২৩ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী তাদের ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেন।

নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, সিজিএস বিল্ডিং এলাকা, লাকি প্লাজা-টাইগারপাস এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রায় দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয় এ অভিযানে। এতে অংশ নেন মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে লালদীঘি মোড় থেকে আন্দরকিল্লা মোড় এলাকার সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করা এবং নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৩ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানকালে র‌্যাব, পুলিশ ও চসিকের কর্মকর্তা-কর্মচারীরা সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।