ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪০ বছর পর সোহরাওয়ার্দীর ১৫৭ নম্বর কক্ষে তথ্যমন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
৪০ বছর পর সোহরাওয়ার্দীর ১৫৭ নম্বর কক্ষে তথ্যমন্ত্রী চবির সোহরাওয়ার্দী হলের ১৫৭ নম্বর কক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: দীর্ঘ ৪০ বছর পর আবার সেই স্মৃতিবিজড়িত কক্ষে এলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের ১৯৮১-৮২ শিক্ষাবর্ষের ছাত্র ড. হাছান মাহমুদ। তবে এবার তিনি এসেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হিসেবে।

বিশ্ববিদ্যালয় জীবনে তিনি ছিলেন চবির সোহরাওয়ার্দী হলের ১৫৭ নম্বর কক্ষে। তাই এ কক্ষে বর্তমান শিক্ষার্থীদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন তথ্যমন্ত্রী।

সেই সঙ্গে ওই কক্ষে থাকা তিন ছাত্রকে দিয়েছেন উপহার।

শুক্রবার (১৮ নভেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

অনুষ্ঠান শেষে ছুটে আসেন সোহরাওয়ার্দী হলে।  

স্মৃতিচারণকালে তথ্যমন্ত্রী বলেন, এ কক্ষ ছিল আমার দ্বিতীয় আবাসস্থল। বিশ্ববিদ্যালয় জীবনের দীর্ঘ সময় আমি এ কক্ষে থেকেছি। এ কক্ষের সঙ্গে আমার হাজারো স্মৃতি জড়িয়ে আছে। দীর্ঘদিন পর এখানে আবারও আসতে পেরে খুবই ভালো লাগছে। মনে হচ্ছে আবারও সেই পুরোনো দিনে ফিরে গেছি।

এরপর তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সোহরাওয়ার্দী হল কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় হল কর্তৃপক্ষ মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।