ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার, কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার, কারাদণ্ড  ...

চট্টগ্রাম: হালদা নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের সময় আলমগীর নামে এক ব্যক্তিকে আটক করা হয়। পরে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিবাগত  রাত ২ টার দিকে হালদা নদীর গড়দুয়ারা ইউনিয়নে হালদা রিসোর্স সেন্টারের পাশে গছালি খালের পশ্চিম পাশে বিষ প্রয়োগ করে মাছ শিকারের সময় তাকে আটক করা হয়।

ইউএনও শাহিদুল আলম বাংলানিউজকে বলেন,  অভিযানের ভবর পেয়ে মাছ শিকারীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ইস্কান্দার হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্ত আলমগীরকে ইউনিয়ন পরিষদে নিয়ে যান। আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা খুঁজে পাই। এ সময় তার কাছে বিষ দিয়ে শিকার করা বেশকিছু চিংড়ি পাওয়া যায় এবং তা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে গড়দুয়ারা ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান সারোয়ার মোর্শেদ তালুকদার ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে অভিযুক্তের স্বীকারোক্তির ভিত্তিতে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় এবং সাজা পরোয়ানামূলে জেল হাজতে প্রেরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।