ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনসভাকে জনসমুদ্রে রূপান্তরের প্রস্তুতি নিতে হবে: মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জনসভাকে জনসমুদ্রে রূপান্তরের প্রস্তুতি নিতে হবে: মেয়র রেজাউল বক্তব্য দেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভাকে জনসমুদ্রে রূপান্তর করে নেত্রীর ঘোষিত কর্মসূচি পালন করার জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে টাইগারপাসের নগর ভবনের সম্মেলন কক্ষে চসিক আয়োজিত নগরের সেবাসংস্থাগুলোর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভাকে সামনে রেখে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরকে পরিপাটি করে সাজানো হচ্ছে। প্রধানমন্ত্রীর জনসভায় প্রবেশের পথ সুগম ও মসৃণ করে তোলা হয়েছে এবং জনসভায় আগত জনসাধারণের কোনো সমস্যা যাতে না হয় সে জন্য মাঠের ভেতরে ও চারদিকে লোকসমাগমের স্থানগুলো চিহ্নিত করে পর্যাপ্ত সুপেয় পানি, ভ্রাম্যমাণ ও অস্থায়ী টয়লেট স্থাপন করা হবে।

 

নগরকে পরিপাটি ও নান্দনিক সৌন্দর্যে সাজিয়ে তুলতে সেবা সংস্থাগুলোকে যৌথভাবে কাজ করার আহ্বান জানান মেয়র।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমের সঞ্চালনায় এতে বক্তব্য দেন চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, সিএমপির উপ পুলিশ কমিশনার (ট্রাফিক পশ্চিম) মো. তারেক আহমেদ, বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের ডেন-২ মো. রফিকুল ইসলাম, চউকের অথরাইজড অফিসার মো. হাছান, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, আকবর আলী, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী জয়সেন বড়ুয়া, বিপ্লব দাশ, মির্জা ফজলুল কাদের, আশিকুল ইসলাম, মো. আবু ছিদ্দিক, জসিম উদ্দিন, ফরজানা মুক্তা, রেজাউল বারী, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, নগর পরিকল্পনাবিদ আবদুল্লা আল ওমর প্রমুখ।

মেয়র বলেন, বিপ্লব তীর্থ চট্টগ্রাম সবকিছুতে অগ্রণী ভূমিকা পালন করে ইতিহাসের অংশ হয়েছে। মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামের গৌরবময় ভূমিকা ছিল। পাকিস্তান কারাগার থেকে বঙ্গবন্ধু মুক্ত হয়ে ফিরে ঐতিহাসিক পলোগ্রাউন্ডে এক বিশাল জনসমুদ্রে চট্টগ্রামবাসীকে সম্ভাষণ জানাতে এসেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ ডিসেম্বর ঐতিহাসিক বিজয় দিবস সামনে রেখে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির দিকনির্দেশনা দেবেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে যে আন্তরিকতা দেখিয়েছেন তাঁর আন্তরিকতাকে স্বাগত জানিয়ে জনসভা সফল করার নৈতিক দায়িত্ব নিতে চট্টগ্রামবাসী প্রস্তুত।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।