ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘আজকের নারীরা কেবল প্রেরণা দেয় না, দেয় নেতৃত্ব’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
‘আজকের নারীরা কেবল প্রেরণা দেয় না, দেয় নেতৃত্ব’ ...

চট্টগ্রাম: পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশে আজকে শিক্ষা ও প্রযুক্তির মান এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, বাংলাদেশের শিক্ষার্থীরা আজ হার্ভার্ড এর মতো বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। আজকের নারীরা কেবল প্রেরণা দেয় না, আজকের নারীরা দেয় নেতৃত্ব’।

 

বুধবার (১৬ নভেম্বর) সকালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) সেন্ট্রাল অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এর আগে তিনি আইআইইউসিতে প্রবহমান ঘোড়ামরা খালে সুপেয় পানির জলাধার নির্মাণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্প পরিদর্শন করেন।

সভায় সভাপতিত্ব করেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

পানিসম্পদ উপমন্ত্রী আরও বলেন, ‘আমাদের সময় স্কুলে বছরের প্রথম ছয় মাস বড় ভাইবোনদের পুরোনো বই পড়তাম, এরপর হয়তো নতুন বই আসতো। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে ২০৪১ সাল পর্যন্ত যে পরিকল্পনা নিয়েছেন তার মধ্যে শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। বর্তমান সরকার বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে’।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের মতো এত সুন্দর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আমি খুব কমই দেখেছি। বোর্ড অব ট্রাস্টিজ এর সভাপতি সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী আমার সুহৃদ। এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবাহিত ঘোড়ামরা খালে সুপেয় পানির জলাধার নির্মাণ ও সৌন্দর্যবর্ধনে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রকল্প দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়িত হবে’।  

সভাপতির বক্তব্যে সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্নের বীজ বপন করে গিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে যাচ্ছেন। এ সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা যে কথা দেন, সেই কথা তারা রাখেন’।  

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একবার প্রশ্ন রাখা হয়, কেউ সকালে ঘুম থেকে উঠে চা খুঁজেন কিংবা কেউ পত্রিকা খুঁজেন। আপনি সকালে ঘুম থেকে উঠে কি খুঁজেন? উত্তরে প্রধানমন্ত্রী বলেছিলেন- তিনি সকালে উঠে জায়নামাজ খুঁজেন। এর থেকে বুঝা যায় তিনি কতটা ধর্মপরায়ণ। অতএব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ধর্মীয় উস্কানিমূলক অপপ্রচারে কান দিবেন না’।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, বোর্ড অফ ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. দীন মোহাম্মদ, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমদ চৌধুরী, ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান ও বিওটি সদস্য রিজিয়া রেজা চৌধুরী, ইন্টারনাল অডিট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. মো. ফসিউল আলম, রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ এর সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী মো. রমজান আলী, সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আবদুর রহিম সরকার।  

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত এবং জাতীয় সঙ্গীত গাওয়া হয়।  কোরআন হতে তেলাওয়াত করেন আইআইইউসির কেন্দ্রীয় মসজিদের খতিব মো. শোয়েব উদ্দিন মক্কী।  

সভা শেষে উপমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি পরিদর্শন করেন। এর আগে সকালে তিনি আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শন করেন এবং প্রশাসনিক ভবনের সামনে একটি চারা রোপণ করেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।