ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম শক্তি চট্টগ্রাম প্রেস ক্লাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম শক্তি চট্টগ্রাম প্রেস ক্লাব ...

চট্টগ্রাম: চসিকের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, রাজনীতি ও সাংবাদিকতা একই সূত্রে গাথা। দু’টো ক্ষেত্রেই মানবসেবার মহান ব্রত নিয়ে কাজ করতে হয়।

সেই ব্রত নিয়েই আমি ২৪ বছর ধরে টানা চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত কাউন্সিলর হিসেবে মানুষের সেবা করে আসছি। আমার এই দীর্ঘ চলার পথে চট্টগ্রামের সাংবাদিকদের অকুণ্ঠ ভালোবাসা এবং সহযোগিতা পেয়েছি।

রোটারি ক্লাব অব গ্রেটার চট্টগ্রামের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী দ্য চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির  জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলমগীর পারভেজ বলেছেন, ব্যবসা আমাদের পারিবারিক পেশা। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছি। আমাদের পুরো পরিবার কয়েক যুগ ধরে ব্যবসা-বাণিজ্যের সঙ্গে সঙ্গে চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে কাজ করে চলেছে। আমিও ব্যক্তিগতভাবে ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যকলাপের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করি।  

সোমবার ( ১৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন ও ব্যবসায়ী মোহাম্মদ আলমগীর পারভেজের মতবিনিময়কালে তারা এসব কথা বলেন।  

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস। তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম শক্তি হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবের বেশ সুনাম রয়েছে। মহান মুক্তিযুদ্ধের সময়কাল থেকে চট্টগ্রামের সাংবাদিকরা জাতি গঠনের কাজে দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় এবং দাতা সদস্য হিসেবে সম্পৃক্ত হওয়ায় প্যানেল মেয়র গিয়াস উদ্দিন ও ব্যবসায়ী আলমগীর পারভেজের প্রতি কৃতজ্ঞতা জানাই।

স্বাগত বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম ।  

অনুষ্ঠানে আজীবন দাতা সদস্য হিসেবে অতিথিদের প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা এবং সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়।  

এ সময় প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু,  গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মোয়াজ্জেমুল হক, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসিন চৌধুরী, ক্লাবের প্রবীণ সদস্য নির্মল চন্দ্র দাশ, জাহিদুল করিম কচি, জেডএম এনায়েত উল্লাহ, একেএম কামরুল ইসলাম চৌধুরী, জামালুদ্দীন ইউছুফ, রণজিত কুমার দে, সাইফুদ্দিন মো. খালেদ, সিরাজুল করিম মানিক, শতদল বড়ুয়া, রোকসারুল ইসলাম, এজেডএম হায়দার, আসিফ সিরাজ, বিশ্বজিৎ বড়ুয়া, মাখন লাল সরকার, নুরউদ্দিন আহমদ, রতন কান্তি দেবাশীষ, মো. শহীদুল ইসলাম, মাহবুব উর রহমান, আফজল রহিম সিদ্দিকী, নুরুল আলম, সান্টু কুমার দাশ, বিপুল বড়ুয়া, অমিত বড়ুয়া, কামাল উদ্দিন খোকন, আলমগীর সবুজ, মোহাম্মদ ফারুক, সুলতান মাহমুদ সেলিম, কুতুব উদ্দিন চৌধুরী, মুজাহিদুল ইসলাম, খোরশেদুল আলম শামীম, মান্নান মেহেদী, নিপুল কুমার দে, সাইদুল আজাদ, ইফতেখারুল ইসলাম, সাইদুল ইসলাম, এসএম ইফতেখারুল ইসলাম, রাহুল দাশ নয়ন, এসএম রানা, সুবল বড়ুয়া, আহমেদ মুনির, শৈবাল আচার্য্য, দীপঙ্কর দাশ, রবি শংকর চক্রবর্তী, হেলাল সিকদার, রনি দে প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।