ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে সড়কে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
চবির চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে সড়কে শিক্ষার্থীরা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ২২ দফা দাবিতে আন্দোলন করা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এবার করেছেন সড়ক অবরোধ।  

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে ইনস্টিটিউট সংলগ্ন নগরের বাদশা মিঞা সড়ক অবরোধ করেন তারা।

 

এর আগে দুই দিন সময় নিলেও চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরসহ ২২ দফা দাবির বিষয়ে কোনও সিদ্ধান্ত না জানিয়েই ইনস্টিটিউট ত্যাগ করেন চারুকলার শিক্ষকরা। প্রতিবাদে সড়ক অবরোধ করেন বলে জানিয়েছেন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী খন্দকার মাসরুল আল ফাহিম বলেন, আমরা আজ নবম দিনের কর্মসূচি পালন করছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের সঙ্গে বসেছিল। কিন্তু কোনও সমাধান দিতে পারেননি তারা। তাই আমাদের আন্দোলন চলবে। এ ছাড়া আজ চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা ছিল। কিন্তু শিক্ষকরা এ বিষয়ে কিছুই জানাননি।  

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের অনেক দাবি রয়েছে। ২২ দফা থেকে সরে তারা এখন চারুকলাকে ক্যাম্পাসে আনার দাবি তুলেছে। এটা সময়সাপেক্ষ বিষয়।  

এর আগে গত ২ নভেম্বর থেকে আবাসিক হল নির্মাণ এবং শ্রেণিকক্ষ সংস্কারসহ ২২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ডাক দেন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।