ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনাকে ভালোবেসে কেউ দলে এলে বিতাড়িত করবেন না: হুইপ স্বপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
শেখ হাসিনাকে ভালোবেসে কেউ দলে এলে বিতাড়িত করবেন না: হুইপ স্বপন বক্তব্য দেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

চট্টগ্রাম: শেখ হাসিনাকে ভালোবেসে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য অঙ্গীকার করলে, মিছিলে, সমাবেশে আসতে চাইলে বিতাড়িত না করতে বলেছেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।  

বুধবার (৯ নভেম্বর) দুপুরে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

 

কোনো মানুষ যদি শেখ হাসিনাকে ভালোবেসে নৌকা মার্কায় ভোট দিতে চায়, নৌকার মিছিলে আসতে চায়- তাকে হাইব্রিড আর কাউয়া বলে বিতাড়িত করা আওয়ামী লীগের জন্য মঙ্গলজনক হবে না জানিয়ে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ছোট পরিবার, সুখী পরিবার- এই কথাটা ব্যক্তিজীবনে চলে। রাজনৈতিক জীবনে এটি চলে যারা স্বপ্ন দেখেন আওয়ামী লীগকে কমিউনিস্ট পার্টিতে রূপান্তরিত করার, তারাই একটি আত্মঘাতী খেলায় মেতে উঠেছেন।

জনগণের ভোট আমাদের দরকার আছে। শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের নেত্রী নন। তিনি বাংলার সমস্ত জনগণের নেত্রী। কেউ যদি ভালোবেসে আওয়ামী লীগে আসতে চায়, তাকে হাইব্রিড আর কাউয়া বলে বিতাড়িত করা দলের জন্য মঙ্গলজনক হবে না। কোনো মানুষ যদি সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ কনসেপ্টের সুবিধাপ্রাপ্ত হয়ে, আওয়ামী লীগের মিছিলে আমাদের সঙ্গে সাথি হতে চান, আমাদের সঙ্গে আসতে চান এবং আওয়ামী লীগের গঠনতন্ত্রের প্রতি আনুগত্য স্বীকার করেন। সেই মানুষকে বিতাড়িত করে বিএনপি আর জামায়াত-শিবিরে ঠেলে দেওয়া, বিএনপির কাছে পাঠিয়ে দেওয়া, এ ধরনের আত্মঘাতী সিদ্ধান্ত ও অবস্থান থেকে আমাদের সরে আসতে হবে।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ইয়েস, আমি পক্ষপাতিত্ব করি, সেই পক্ষপাতিত্ব হচ্ছে আমার জননেত্রী শেখ হাসিনার। সেই পক্ষপাতিত্ব হচ্ছে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ। কেন পক্ষপাতিত্ব করবো না? রাজনৈতিক কর্মসূচি হবে ৪ ডিসেম্বর। এ কর্মসূচিকে সফল করতে হবে। পাশাপাশি এ কর্মসূচিকে কেন্দ্র করে আমাদের সমগ্র চট্টগ্রামে গণজাগরণ সৃষ্টি করতে হবে। এ গণজাগরণ সৃষ্টি করার জন্য একইভাবে আমাদের ওয়ার্ড কাউন্সিল চলবে, জেলায় থানা কাউন্সিল চলবে, ইউনিয়ন কাউন্সিল চলবে এবং সবকিছু চলমান থাকবে। সঙ্গে এ কাউন্সিলের মধ্য দিয়ে আমাদের ৪ ডিসেম্বরের প্রোগ্রামকে আরও শক্তিশালী করার জন্য আমরা কাজ করবো।

তিনি বলেন, চট্টগ্রাম বঙ্গবন্ধু ও শেখ হাসিনার দুর্জয় ঘাঁটি। আমি চট্টগ্রাম বিভাগের প্রতিটি জেলায় ও উপজেলায় গিয়ে বুঝেছি আমাদের সাংগঠনিক শৃঙ্খলা রাখা অতীব গুরুত্বপূর্ণ প্রয়োজন। আমরা ব্যক্তির নামে স্লোগান নয়, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বিরুদ্ধে যাতে কোনো অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। ওই অপশক্তি আবার একটি পনেরোই আগস্টের ট্র্যাজেডির যে হুমকি দিচ্ছে তাদের নির্মূল করতে পারি সেই মহাশক্তিকে জাগরিত করতে হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এবং চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় চট্টগ্রামে শেখ হাসিনার আগমন এবং ৪ ডিসেম্বরে পলোগ্রাউন্ডে অনুষ্ঠিত জনসভাকে সফল করার লক্ষ্যে অনুষ্ঠিত প্রস্তুতি ও নির্দেশনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, এবিএম ফজলে করিম চৌধুরী , নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান, মাহফুজুর রহমান মিতা, খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম ও  উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এমআই/বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।