ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভারতের জি-২০ প্রেসিডেন্সির লোগো ও ওয়েবসাইটের সূচনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
ভারতের জি-২০ প্রেসিডেন্সির লোগো ও ওয়েবসাইটের সূচনা

 

চট্টগ্রাম: জি-২০ লোগোর উদ্বোধন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে এর থিম, ওয়েবসাইটের সূচনা করা হয়েছে।

 

মঙ্গলবার (৮ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি চট্টগ্রামেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচার করে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় দূতাবাস।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের জি-২০ সভাপতিত্বের লোগো, থিম এবং ওয়েবসাইট বিশ্বের কাছে ভারতের বার্তা এবং সর্বাধিক অগ্রাধিকারকে প্রতিফলিত করবে। প্রায় ১ বছর এই আন্তর্জাতিক গোষ্ঠীর সভাপতি হিসেবে থাকবে ভারত। ২০২৩ সালের নভেম্বরে জি-২০’র বার্ষিক শীর্ষ সম্মেলেন হওয়ার কথা। এটাই ভারতের বুকে সবথেকে বড় আন্তর্জাতিক সভা হতে চলেছে।

তিনি আরও বলেন, ভারতের জি-২০ প্রেসিডেন্সি এমন একটা সময়ে আসছে যখন পৃথিবী জুড়ে নানা সংকট ও অশান্তি চলছে। অতিমারির পরবর্তী সময়ে ও অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে দিয়ে যাচ্ছে পৃথিবী। তিনি বলেন, বর্তমান সময়ে আশার প্রতীক হল পদ্ম। সেটিই থাকছে লোগোতে। যত সংকটজনক পরিস্থিতিই হোক না কেন পদ্ম ফুটবেই।

অনুষ্ঠানের আগে চট্টগ্রামে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন উপস্থিত সকলের সঙ্গে কুশল বিনিময় ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।