ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, গুনতে হলো জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, গুনতে হলো জরিমানা 

চট্টগ্রাম: বাঁশখালীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, প্রক্রিয়াজাত ও লেভেল বিহীন খাদ্য পণ্য বাজারজাতকরণ করায় চার বেকারিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বাঁশখালী উপজেলার জলদি, মিয়াবাজার, টাইম বাজারে খাদ্যপণ্য উৎপাদনকারী বিভিন্ন বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

জানা গেছে, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত, প্রক্রিয়াজাতকরণ, লেভেল বিহীন খাদ্য পণ্য বাজারজাতকরণ, খাদ্য দ্রব্য মানব শরীরের জন্য ক্ষতিকারক অ্যামোনিয়া ও অপরিশোধিত আয়োডিন বিহীন লবণ উচ্চ মাত্রায় ব্যবহার করছিল চার বেকারি। এসময়  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় জলদির আল্লাহর দান বেকারিকে ২০ হাজার টাকা, টাইম বাজারে আমানত বেকারিকে ১০ হাজার টাকা, মিয়া বাজারে মায়ের দোয়া বেকারিকে ১০ হাজার টাকা ও একতা বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, বাঁশখালী উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে চার বেকারিকে জরিমানা করা হয়। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।