ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি: দুর্নীতির অপবাদ দেওয়ায় ডিনের কাছে ব্যাখ্যা চায় কর্তৃপক্ষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
চবি: দুর্নীতির অপবাদ দেওয়ায় ডিনের কাছে ব্যাখ্যা চায় কর্তৃপক্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীণ আখতার আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল নয়। পুরো কর্তৃপক্ষ দুর্নীতিতে জড়িত।

শিক্ষক নিয়োগ থেকে শুরু করে সবকিছুতেই অনিয়ম হচ্ছে। ’ সংবাদ মাধ্যমে দেওয়া এমন বক্তব্যের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামীর কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
 

মঙ্গলবার (০৮ নভেম্বর) এ চিঠি পান অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

এর আগে গত রোববার (০৬ নভেম্বর) চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এ চিঠি পাঠানো হয় ডিনের কাছে। ছুটিতে থাকায় চিঠিটি আজ গ্রহণ করেছেন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

চিঠিতে বলা হয়, গত ০৪ অক্টোবর একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরে আপনাকে উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীণ আখতার আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল নয়। পুরো কর্তৃপক্ষ দুর্নীতিতে জড়িত। শিক্ষক নিয়োগ থেকে শুরু করে সবকিছুতেই অনিয়ম হচ্ছে’ প্রমাণ ছাড়া ঢালাওভাবে এ ধরনের অভিযোগ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্নকারী এবং উপাচার্যের মানহানির শামিল। আপনার এ বক্তব্যের স্বপক্ষে আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রমাণসহ ব্যাখ্যা প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী বলেন, ছুটিতে থাকায় চিঠিটি আজ হাতে পেয়েছি। আমি চিঠির জবাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।