ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক মন্ত্রী জাফরুল ইসলামের মৃত্যুতে বিএনপি নেতৃবৃন্দের শোক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
সাবেক মন্ত্রী জাফরুল ইসলামের মৃত্যুতে বিএনপি নেতৃবৃন্দের শোক 

চট্টগ্রাম: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

মঙ্গলবার (৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় আবদুল্লাহ আল নোমান বলেন, জাফরুল ইসলাম চৌধুরী একজন দক্ষ সংগঠক ও নিঃস্বার্থ সমাজ সেবক ছিলেন।

রাজনীতির পাশাপাশি তিনি  একজন সফল ব্যবসায়ী ছিলেন। বিএনপিতে যোগদান করার পর থেকে তিনি দক্ষিণ চট্টগ্রামে বিএনপিকে সংগঠিত করার জন্য নিরলসভাবে কাজ করেছেন।
তিনি একজন কর্মীবান্ধব নেতা ছিলেন। তাঁর মৃত্যুতে বিএনপি একজন নিবেদিত প্রাণ  রাজনৈতিক নেতাকে হারিয়েছে।  

আরেক শোক বার্তায় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাফরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে আমরা ব্যথিত, শোকাহত, মর্মাহত। তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে তার সম্পর্ক ছিল গভীর। অসুস্থ থাকা সত্ত্বেও তিনি আন্দোলন সংগ্রামে যেভাবে সাহসী নেতৃত্ব দিয়েছেন তা অনুকরণীয় হয়ে থাকবে। তার কর্মনিষ্ঠা, দক্ষতা ও আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকার কারণে দল ও নেতা কর্মীদের মাঝে চিরদিন বেঁচে থাকবেন। তাঁর মৃত্যুতে জাতীয়তাবাদী দলের কর্মীরা একজন গুরুত্বপূর্ণ অভিভাবককে হারালো। এই শূন্যতা পূরণ হবার নয়।  

এ সময় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।  

এছাড়াও জাফরুল ইসলাম চৌধুরীর মুত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

প্রসঙ্গত, মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাফরুল ইসলাম চৌধুরী মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে দুই মেয়ে ও অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।