ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাব সদস্যদের ওপর হামলা, ৫ মাদক বিক্রেতার কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
র‌্যাব সদস্যদের ওপর হামলা, ৫ মাদক বিক্রেতার কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী থানার অলংকার মোড় এলাকায় মাদকবিরোধী অভিযানে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদ্দাম হোসেনের আদালত এ রায় দেন।

এ সময় ৫ আসামি উপস্থিত ছিলেন।
তারা হলেন- মিজানুর রহমান, ইমরুল চৌধুরী ইমন, আজাদ মিয়া, ফয়জুল ইসলাম মাসুদ ও বেলায়েত হোসেন।
 

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর র‌্যাব-৭ এর  চান্দগাঁও ক্যাম্পের একটি দল টহল ডিউটি পালন করেছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে নগরের পাহাড়তলী থানার অলংকার মোড় এলাকায় মাদক কেনাবেচার সময় অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব সদস্যদের উপস্থিতি দেখে পালানোর সময় তারা মিজানুরকে গ্রেফতার করেন। এ সময় মিজানুর রহমানের পকেট থেকে ১০৬টি ইয়াবা উদ্ধার করা হয়। পালিয়ে যাওয়া বাকি চারজন ফিরে এসে মিজানুরকে ছিনিয়ে নিতে র‌্যাব সদস্যদের ওপর হামলা করে। র‌্যাব সদস্যরা মিজানুরকে ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ করে দেন।  

স্থানীয় জনতার সহযোগিতায় বাকি চারজনকেও গ্রেফতার করা হয়। এ ঘটনায় আসামি ছিনতাইয়ের উদ্দেশ্যে আক্রমণ, ছিনিয়ে নেওয়ার চেষ্টা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. রহমতউল্লাহ বাদী হয়ে নগরের পাহাড়তলী থানায় ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৫ সালের ১৬ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।  ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে এ মামলায় ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

চট্টগ্রাম দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর নিলু কান্তি দাশ বাংলানিউজকে বলেন, অলংকার মোড় এলাকায় মাদকবিরোধী অভিযানে র‌্যাব-৭ এর সদস্যদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ৫ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিদের মধ্যে মিজানুর রহমানকে ২ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। বাকি চার আসামিকে ৩ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। প্রত্যেককে কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে একই ঘটনায় মাদক আইনে দায়ের করা মামলা বিচারাধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।