ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আনন্দ-উদ্দীপনায় পর্দা নামলো ইপিএল সিজন ৩-এর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
আনন্দ-উদ্দীপনায় পর্দা নামলো ইপিএল সিজন ৩-এর ইডিইউ প্রিমিয়ার লিগে মেয়েদের বিভাগে বিজয়ী ফেমি ঈগলস দলের সদস্যরা। 

চট্টগ্রাম: উত্তেজনাপূর্ণ ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি প্রিমিয়ার ক্রিকেট লীগ ২০২২ (ইপিএল সিজন ৩)। দশ দিনের এ মহাযজ্ঞ শেষে শিরোপার অধিকারী হয়েছে টিম ক্রাউন এবং ফেমি ঈগলস দল।

ছেলেদের বিভাগে টিম ক্রাউন দল ২৮ রানে ইডিইউ নাইট রাইডার দলকে হারিয়ে জিতে নিয়েছে ইপিএল ২০২২ এর শিরোপা। আর মেয়েদের বিভাগে ফেমি ঈগলস ৪ রানে হিলসাইড হ্যারিকেন’কে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে।

ফাইনালের এই দুই ম্যাচ অনুষ্ঠিত হয় রোববার (৬ নভেম্বর) বিকাল ৪টায় ও ৫টায়।

প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। তিনি বলেন, এখন নারী-পুরুষ সমতায়নের যুগ। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি যুগের সাথে তাল মিলিয়ে চলায় বিশ্বাসী। তাই প্রতিটি কর্মকাণ্ডে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছে ইডিইউ।

শিক্ষার্থীদের খেলাধূলার প্রতি আগ্রহ সৃষ্টি করতে প্রণোদনার পাশাপাশি সুযোগ-সুবিধাও দিচ্ছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি, বলেছেন প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ক্যাম্পাসের মধ্যেই নিজস্ব মাঠ আছে, যেখানে টুর্নামেন্ট ছাড়াও সারা বছরই নানা রকমের খেলা হয়ে থাকে। এছাড়া শিক্ষার্থীদের ফান এক্টিভিটির জন্য স্লিপার, হুভার হুইল এবং নানা ইনডোর গেমসেরও ব্যবস্থা আছে। নারীরাও যাতে নানা ধরনের ইনডোর-আউটডোর স্পোর্টসে আগ্রহী হয়ে ওঠে, আমরা তার জন্য সুযোগ-সুবিধা দিয়ে থাকি।

এ সময় তিনি ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের জন্য ব্যক্তিগতভাবে যথাক্রমে ১০ হাজার ও ৭ হাজার টাকা এবং মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অধিকারী দলের জন্য যথাক্রমে ১০ হাজার, ৭ হাজার ও ৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেন।

ইডিইউ স্পোর্টস ক্লাবের উদ্যোগে গত ৩০ অক্টোবর শুরু হওয়া এ টুর্নামেন্টে ছাত্রদের ৪৮টি ও ছাত্রীদের ৮টি দল পৃথকভাবে অংশ নিয়েছে। এতে স্পন্সর ছিল সারা এগ্রো ফার্ম লিমিটেড।

ছেলেদের বিভাগে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন ইরফান, ফাইনালের ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন জুহেব। সেরা ব্যাটসম্যান হয়েছেন ইরফান ও সেরা বোলার হয়েছেন আরিফ।
ফাইনালে উপস্থিত ছিলেন ইডিইউর সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। কয়েকশ শিক্ষার্থীর হৈ-হল্লা ও আনন্দ-উদ্দীপনায় পর্দা নামলো ইপিএল সিজন ৩-এর।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা,  নভেম্বর ০৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।