ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগ এখন ব্যবসায়িক প্রতিষ্ঠান: ডা. শাহাদাত 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
আ.লীগ এখন ব্যবসায়িক প্রতিষ্ঠান: ডা. শাহাদাত 

চট্টগ্রাম: আওয়ামী লীগ এখন ব্যবসায়ীক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

রোববার (৬ নভেম্বর) বিকেলে নগরের আসকার দিঘির পাড়ে একটি কমিউনিটি সেন্টারে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির আলোচনা সভায় এ কথা বলেন।

 

সিআরবিতে হাসপাতাল নির্মাণের পক্ষে বিপেক্ষ আ.লীগ নিজেরাই আন্দোলন করেছে জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের পক্ষে বিপেক্ষ আওয়ামী লীগ নিজেরাই আন্দোলন করেছে। এখন আবার সিআরবিতে মিটিং করে তারা বলেছে হাসপাতাল হবে না।

প্রধানমন্ত্রী নাকি আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের জনসভা থেকে ঘোষণা দেবেন, সিআরবিতে হাসপাতাল না হওয়ার। আপনাদের কে বলেছে হাসপাতাল করার ঘোষণা দিতে? নিজে নিজে আন্দোলন করে এখন আবার বলছেন হাসপাতাল হবেনা। এধরনের নোংরামি আর কত করবেন ? আমরা সবিই বুঝি। আপনারা নিজেরাই বললেন সিআরবিতে হাসপাতাল হবে। আবার নিজেরাই বলছেন হবে না। হায়রে আওয়ামী লীগের রাজনীতি! আসলে আওয়ামী লীগ এখন কোনো রাজনৈতিক দলই নয়। আওয়ামী লীগ এখন ব্যবসায়ীক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বর্তমানে বাংলাদেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্র ও জনগণের নিরাপত্তা কিছুই নেই। দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। জাতীয় নিরাপত্তা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ চরম হুমকীর মুখে। তাই ৭ নভেম্বরের চেতনাকে ধারণ করে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে বর্তমান অগণতান্ত্রিক সরকারের পদত্যাগের দাবিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় আলোচনায় বক্তব্য আরও রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক হায়াত হোসেন, চবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, সাংবাদিক জাহিদুল করিম কচি, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম নসরুল কদির, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, সাবেক পিপি অ্যাডভোকেট আবদুস সাত্তার, অ্যাডভোকেট মুফিজুল হক ভূইয়া ও ড্যাবের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ডা. এস এম সারোয়ার আলম প্রমূখ।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।