ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডেঙ্গু: চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫২, শিশুর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
ডেঙ্গু: চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫২, শিশুর মৃত্যু

চট্টগ্রাম: নগরের ডেঙ্গুর প্রকোপ বাড়লেও মশক নিধনে তৎপরতা নেই চট্টগ্রাম সিটি করপোরেশনের। ফলে প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তর সংখ্যা।

সর্বশেষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৫২ জন। এছাড়া মৃত্যু হয়েছে এক শিশুর।
 

রোববার (৬ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশ করা ডেঙ্গু প্রতিবেদনের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৫২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে বেসরকারি হাসপাতালে ২১ এবং সরকারি হাসপাতালে ৩১ জন চিকিৎসা নিচ্ছেন।  এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ণ চৌধুরী নামে ১১ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।  

প্রতিনিয়ত ডেঙ্গু প্রকোপ বাড়ায় সচেতনতা বৃদ্ধির প্রতি জোর দিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, শুধু চিকিৎসা ব্যবস্থার প্রস্তুতি রাখলে হবে না। এর আগে ডেঙ্গু থেকে বাঁচতে আমাদের নিজেদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ডেঙ্গু প্রতিরোধে চসিকসহ অন্যান্য সংস্থাগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত। কারণ প্রতিকারের চেয়ে প্রতিরোধ জরুরি।  

এদিকে, চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয় মোট ৩ হাজার ৬৫ জন। তাদের মধ্যে শুধু অক্টোবর মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ হাজার ৮৬১ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ জনের। আর আক্রান্তদের মধ্যে ২ হাজার ২৬০ জন নগরের এবং ৮০৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৩৮ জন, নারী ৭৮৬ জন ও শিশু ৭৪১ জন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।