ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেললাইনে উপড়ে পড়লো গাছ, চালকের দক্ষতায় রক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
রেললাইনে উপড়ে পড়লো গাছ, চালকের দক্ষতায় রক্ষা ...

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সীতাকুণ্ড এলাকায় রেললাইনে বিরাট একটি গাছ উপড়ে পড়ে।  ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি আসছিল তখন।

দূর থেকে চালকের দৃষ্টিগোচর হওয়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীবাহী এ ট্রেন।

সোমবার (২৪ অক্টোবর) রাত ১০টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বড়তাকিয়া-সীতাকুণ্ড সেকশনে বারিয়াঢালা স্টেশনের রেললােইনে একটি বড় গাছ পড়ে ছিল।

দূর থেকে চালকের দৃষ্টিগোচর হওয়ায় দ্রুত ইমারজেন্সি ব্রেক করেন তিনি। ট্রেনের গতি কমে যাওয়ায় গাছটি লোকোমোটিভের সঙ্গে ধাক্কা খেয়ে স্লিপ করে লাইন থেকে সরে যায়।

জানা গেছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে রেললাইনে ছোট ছোট গাছ এবং গাছের ডালপালা ভেঙে পড়েছে। ট্রেনের গতিতে রেললাইন থেকে সরে যায় এসব ডালপালা। কিন্তু বড় গাছ সহজে সরে না। দুর্ঘটনা ঘটে।

ট্রেনের চালক আব্দুল আউয়াল রানা বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে রেললাইনে ছোট ছোট অনেক গাছ ও গাছের ডালপালা পড়ে ছিল। সেগুলো ট্রেনের ধাক্কায় রেললাইন থেকে সরে যায়। কিন্তু রাত ১০টার দিকে যখন ট্রেন মিরসরাই ও সীতাকুণ্ড এলাকার মধ্যবর্তী এলাকায় আসে, তখন দূর থেকে দেখি রেললাইনের ওপর বিরাট একটি গাছ পড়ে আছে। হঠাৎ ইমারজেন্সি ব্রেক করি যাতে ট্রেনের হালকা ধাক্কাতে গাছটি সরে যায়। যদি গাছটি দৃষ্টিগোচর না হতো দ্রুতগতির ট্রেন, দুর্ঘটনার আশঙ্কা ছিল।  

তিনি বলেন, পরে দ্রুত কন্ট্রোল রুমে বিষয়টি অবহিত করি। যাতে রাত ৯টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনটিকে আসার আগে রেললাইন থেকে গাছটি সরিয়ে নেয়। স্থানীয় লোকজন ও ওই এলাকার স্টেশনের কর্মচারীদের সহায়তায় রেললাইন থেকে গাছটি সরিয়ে নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।