ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিআরটিএতে অভিযান, এক দালালের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
বিআরটিএতে অভিযান, এক দালালের কারাদণ্ড  ...

চট্টগ্রাম: বিআরটিএতে ড্রাইভিং লাইসেন্সের ফিল্ড টেস্ট চলাকালে মো. সেকেন্দার অনিক নামের একজনকে আটক করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বিআরটিএতে এ অভিযান পরিচালনা করে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

জানা গেছে, বিআরটিএ সহকারী মোটরযান পরিদর্শক আবু নাঈমকে অবৈধ তদবির, প্রলোভন এবং বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে সরকারি দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করেন মো.সেকেন্দার অনিক। এ ছাড়াও সেবাপ্রার্থীদের বিভিন্নভাবে হয়রানির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

পরে চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে অনিককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে, প্রথমে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষার্থী হিসেবে পরিচয় দিলেও কোনো লার্নার্স কার্ড বা বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেননি তিনি। পরে তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেন। অভিযোগ আমলে নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত অভিযুক্ত ব্যক্তিকে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় একমাস বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০০ টাকা জরিমানা করেন।  

বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, দালালদের উৎপাতে আমরা অতিষ্ঠ। জেলা প্রশাসনের এ রকম অভিযান অব্যাহত থাকলে আমরা এবং সেবাপ্রার্থীরা স্বস্তি পাবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, আমাদের নিজেদের অফিসসহ অন্য সব সরকারি অফিসে টাউট, বাটপার এবং দালালদের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। জনস্বার্থে আমাদের এ অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।