ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেসরকারি উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্রথম ক্রীড়া কমপ্লেক্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
বেসরকারি উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্রথম ক্রীড়া কমপ্লেক্স ...

চট্টগ্রাম: শহুরে কোলাহল নেই। নেই ধুলোবালির দূষণ।

চারপাশে সবুজের সমারোহ। বুকভরে শ্বাস নেওয়া যায় এমন পরিবেশে গড়ে তোলা হচ্ছে ক্রীড়া কমপ্লেক্স।
বেসরকারি উদ্যোগে প্রায় ২৫ একর জমির ওপর এ ক্রীড়া কমপ্লেক্স তৈরি করছে কন্টিনেন্টাল গ্রুপ।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে হাটহাজারী উপজেলার পশ্চিম দেওয়াননগর মধ্যের খিল এলাকায় স্পোর্টস কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করেন চট্টগ্রাম-৫ আসনের সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক আ জ ম নাছির উদ্দীন।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, একসময় বাংলাদেশের ক্রিকেটে চট্টগ্রামের অনেক স্বনামধন্য ক্রিকেটার অবদান রেখেছে। বর্তমানে কমে আসলেও আশা করছি ভবিষ্যতে দেশের ক্রিকেটে চট্টগ্রামের খেলোয়াড়রা অবদান রাখবে। দেশের খেলাধুলার উন্নয়নে শুধু সরকারই কাজ করবে তা নয়, ব্যক্তি উদ্যোগেও ক্রীড়ার উন্নয়ন করা জরুরি। যে কাজটি করছে কন্টিনেন্টাল গ্রুপ। হাটহাজারীতে যদি এমন একটি ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র হয়, সেটি এ এলাকার ক্রীড়া উন্নয়নের জন্য ভালো এবং দেশের জন্যও ভালো।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আগামী প্রজন্মকে দেশপ্রেমে জাগ্রত করতে হলে খেলাধুলার বিকল্প নেই। বর্তমান প্রজন্ম নিয়ে এখন অনেকে শঙ্কিত। কারণ নীতি নৈতিকতার অবক্ষয় পরিলক্ষিত হচ্ছে বর্তমান প্রজন্মের মধ্যে। ক্রীড়া সংগঠক হিসেবে আমি মনে করি, তৃণমূল পর্যায়ে খেলাধুলা যত বেশি ছড়িয়ে দেওয়া যাবে বর্তমান প্রজন্মকে নীতিনৈতিকতার অবক্ষয় থেকে রক্ষা করা যাবে।

কন্টিনেন্টাল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আহসান ইকবাল চৌধুরী বলেন, চট্টগ্রাম শহরে জায়গা নিয়ে স্পোর্টস কমপ্লেক্স করা খুবই ব্যয়বহুল। তাই শহরের অদূরে একটি নিরিবিলি মনোরম পরিবেশ এই জায়গাটি বেছে নিয়েছি। প্রায় ২৫ একর জায়গার ওপর করা হবে দুইটি মাঠ। এর মধ্যে একটিতে ক্রিকেট ও অন্যটিতে ফুটবল। ক্রিকেট মাঠে থাকবে ৫টি পিচ। এছাড়া ৫০ জন খেলোয়াড়ের আবাসন সুবিধা সম্বলিত একটি ক্রীড়া কমপ্লেক্স থাকবে এখানে। সঙ্গে রাখা হবে ইনডোর সুবিধা। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের মধ্যে মাঠগুলো খেলার উপযুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদুল ইসলাম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারি খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।