ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ ও প্রশাসনকে দলীয়করণ করছে সরকার: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
পুলিশ ও প্রশাসনকে দলীয়করণ করছে সরকার: ডা. শাহাদাত ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান সরকার পুলিশ, র‌্যাব, প্রশাসনকে দলীয়করণ করেছে। দেশে আজ কারও নিরাপত্তা নেই।

দিনে দুপুরে মা বোনদের সম্ভ্রমহানি হচ্ছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে নগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজীর দেউড়ি নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে সারাদেশে ধরপাকড়, মিথ্যা মামলা, গ্রেফতার, পুলিশি হামলা ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, র‌্যাবকে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। যেহেতু র‍্যাব পুলিশকে সরকার নিয়ন্ত্রণ করে তাই শুধু র‌্যাবকে নয়, শেখ হাসিনার সরকারকে নিষেধাজ্ঞা দিতে হবে। এই সরকার অনির্বাচিত সরকার। এই সরকারের কোনো ম্যান্ডেট নেই। সর্বক্ষেত্রে ব্যর্থ গণবিরোধী আওয়ামী সরকার সব মহল থেকে প্রত্যাখ্যাত হয়ে এখন উদভ্রান্তের মতো আচরণ শুরু করেছে। পতনোন্মুখ এই সরকার নিজেকে রক্ষার জন্য সারাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়।  

নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, সারাদেশে বিএনপির সমাবেশে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছেন। এটি দেখে সরকার এখন বিএনপির প্রতিবাদ সমাবেশ প্রতিহত করতে মরিয়া উঠেছে। চট্টগ্রামের বিভাগীয় সমাবেশ ঠেকাতে সর্বোচ্চ চেষ্টা করেছে, কিন্তু পারেনি। এখন খুলনার সমাবেশ বাধাগ্রস্ত করতে গাড়ি বন্ধ করে দিয়েছে। বিএনপির পক্ষে গণজোয়ার দেখে আওয়ামী লীগ ভয় পেয়েছে। পুরোপুরিভাবে উসকানি দিয়ে সহিংস পরিস্থিতি সৃষ্টি করছে। আওয়ামী লীগ একটি কর্তৃত্ববাদী শক্তি। তারা অতীতেও একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল। এখনো তারা একই উদ্দেশ্যে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করতে চায়। তাই সারাদেশে একই কায়দায় বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে।  

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এসএম সাইফুল আলম ও কৃষকদলের আহবায়ক মো. আলমগীর প্রমূখ।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।