ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সলিমপুরে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেক পোস্টের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
সলিমপুরে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেক পোস্টের উদ্বোধন ...

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরের প্রবেশমুখে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্ট উদ্বোধন করা হয়েছে।  

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ক্যাম্প ও চেক পোস্টের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এ সময় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে অবৈধ বসতি স্থাপন, বৃক্ষনিধন এবং অবৈধভাবে মাটি কেটে বিক্রি বন্ধের জন্য এই স্থানে একটি পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প করা হয়েছে এবং একটি চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

এখানে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সার্বক্ষণিক পুলিশ, আনসার, র‍্যাব ও বিজিবির সদস্যরা দায়িত্ব পালন করবেন। যেন কেউ অবৈধভাবে সরকারি খাস খতিয়ানভুক্ত পাহাড় শ্রেণির এ ভূমিতে অবৈধভাবে বসতি স্থাপন করতে না পারে এবং পরিবেশের কোনো ক্ষতি করতে না পারে।

পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বলেন, জঙ্গল সলিমপুরে পাহাড়ি ভূমিতে অবৈধ দখল প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী পুলিশ বিভাগের তৎপরতা জোরদার থাকবে। আমরা এ লক্ষ্যে কাজ করছি।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, মো. আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. আরিফ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সুদীপ্ত বিশ্বাস, সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার ভূমি আশরাফুল আলম, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার ভূমি উমর ফারুক; হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার ভূমি আবু রায়হান,পটিয়ার উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. রাকিব হাসান, সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তোফায়েল হোসেন।

সীতাকুণ্ড, হাটহাজারী উপজেলা ও কাট্টলী সার্কেলের অধীনে প্রায় ৩ হাজার ১০০ একর পাহাড়ি খাসজমি উদ্ধারে জুলাই থেকে চট্টগ্রাম জেলা প্রশাসন উদ্যোগে প্রশাসনিক কার্যক্রম, অবৈধ দখলদার উচ্ছেদ ও জমি উদ্ধার কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রমকে স্থায়ী রূপ দিতে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্ট নির্মাণের উদ্যোগ নেওয়া হয় ১৭ আগস্ট। পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্টের নির্মাণকাজ শেষে বৃহস্পতিবার বিকেলে উদ্বোধন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।