ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খতিয়ান জাল করে ভূমি অধিগ্রহণের আবেদন, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
খতিয়ান জাল করে ভূমি অধিগ্রহণের আবেদন, আটক ১ ...

চট্টগ্রাম: জেলা প্রশাসকের কার্যালয়ে গনশুনানি চলাকালীন জাল খতিয়ান দেখিয়ে জমি অধিগ্রহণের আবেদন করায় একজনকে আটক করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে দুইটি আরএস এবং বিএস খতিয়ানের সহিমুহুরী নকল দেখিয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেন একজন।

এ সময় তার দেওয়া খতিয়ান জাল প্রমাণিত হওয়ায় তাকে আটক করা হয়।  

জানা গেছে, জমি অধিহণের জন্য একজন জেলা প্রশাসনের কাছে আবেদন করেন।

তার কর্মকাণ্ডে জেলা প্রশাসকের স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাসের সন্দেহ হলে তিনি জেলা রেকর্ড রুমে সে খতিয়ান যাচাই করেন। পরে তিনি নিশ্চিত হন খতিয়ানগুলো জেলা রেকর্ড রুম থেকে সরবরাহ করা হয়নি। কর্মকর্তা-কর্মচারীদের স্বাক্ষর জাল করে এটি তৈরি করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রদীপ বড়ুয়া নামে একজন ১ হাজার ৫০০ টাকার বিনিময়ে তাকে এ খতিয়ানগুলো দিয়েছেন। এরপর এ কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস জেলা প্রশাসকের নির্দেশে অভিযান চালিয়ে প্রদীপ বড়ুয়াকে আটক করেন। জিজ্ঞাসাবাদে প্রদীপ বড়ুয়া তার অপরাধ স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বাংলানিউজকে বলেন, খতিয়ান জাল করে ভূমি অধিগ্রহণের আবেদন করার সময় একজনকে আটক করা হয়ছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।