ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্যান্সার নির্ণয়ের সব পরীক্ষা হবে চট্টগ্রামে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
ক্যান্সার নির্ণয়ের সব পরীক্ষা হবে চট্টগ্রামে

চট্টগ্রাম: ক্যান্সার নির্ণয়ে বায়োপসি সহ সকল পরীক্ষা এখন সল্প খরচে করা যাবে চট্টগ্রামের এপিক হেলথ কেয়ার সেন্টারে।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে প্রতিষ্ঠানটির ৭ম বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে এ তথ্য জানান এপিক হেলথ কেয়ারের এক্সিকিউটিভ ডাইরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) টি এম হান্নান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের দ্বিতীয় রাজধানী বলা হয় বন্দরনগরী চট্টগ্রামকে। এই চট্টগ্রামে বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে  এপিক হেলথ কেয়ার চট্টগ্রাম।

বন্দর নগরীতে ‘আইএসও অ্যাক্রিডিটেশন সনদ’ এক মাত্র ল্যাব এপিক হেলথ কেয়ার। আমরা চাই আমাদের কাজের মাধ্যমে সেবা গ্রহীতাদের আস্থা অর্জন করতে। আগে ক্যান্সার নির্ণয়সহ বিভিন্ন ডায়গনস্টিক পরীক্ষার জন্য স্যাম্পল ঢাকায় প্রেরণ করতে হতো। এখন সেসব পরীক্ষা শতভাগ চট্টগ্রামে করা যাবে। বিশেষ করে এপিক হেলথ কেয়ারে। ক্যান্সার নির্ণয়ে বায়োপসির পাশাপাশি  ফ্রোজেন সেকশান’ নামক বিশেষ পরীক্ষার মাধ্যমে অপারেশন চলাকালীন সময়ে রোগীকে অপারেশন টেবিলে রেখেই ২০ থেকে ২৫ মিনিটের মধ্যেই রোগীর শরীরের ক্যান্সারের পরিধি শনাক্তকরণের সব ধরনের ব্যবস্থা রয়েছে এপিক হেলথ কেয়ারে।  

সংবাদ সম্মেলনে এপিক হেলথ কেয়ার কর্তৃপক্ষ আরও জানায়, দ্রুত রিপোর্ট প্রদানের উদ্দেশ্যে এপিক হেলথ কেয়ার যুক্ত করেছে সার্বক্ষণিক পূর্ণকালীন ল্যাব কনসাল্টেন্ট। চট্টগ্রামের ১ম ল্যাব হিসেবে ২০১৭ সাল থেকে নিয়মিতভাবে প্রতিমাসে বায়ো রেড ইউএসএ, এবং রেনডক্স ইউকে’র সঙ্গে এক্সটার্নাল কোয়ালিটি এসিউরেন্স প্রোগ্রামে অংশগ্রহণ করে বিশ্বের উন্নত ল্যাবসমূহের সঙ্গে তুলামূলকভাবে গুণগতমান নিশ্চিত করে আসছে। এছাড়া সিডেটিভ এন্ডোস্কপি (ব্যথামুক্ত পদ্ধতি), কলোনস্কপি, ফাইব্রোস্ক্যান, বিএমডি, ম্যমোগ্রাফি সহ বহু আধুনিক মেডিক্যাল ডায়াগনস্টিক মেশিন যুক্ত হয়েছে এপিক হেলথ কেয়ারে।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন পরিচালক প্রকৌশলী আনোয়ার হোসেন, এপিক হেলথ কেয়ারের পরিচালক (বিজনেস ডেভলপমেন্ট) জসীম উদ্দিন, পরিচালক (অপারেশন)    ডা. সাইফুদ্দীন মো খালেদ, এজিএম (এডমিন অ্যান্ড এইচ আর) মো. আরেক হোসাইন, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) সুমন রঞ্জন ভৌমিক, মো. আমিরুল ইসলাম, সিনিয়র ম্যানেজার (এডমিন অ্যান্ড ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট) বেনজির আহমেদ, ম্যানেজার (অপারেশন্স) ডা. হামিদ হোছাইন আজাদ, এসিস্ট্যান্ট ম্যানেজার (কর্পোরেট বিজনেস এন্ড ব্রান্ড ম্যানেজম্যান্ট) জহির রায়হান প্রমুখ।  

বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা, রক্তদান কর্মসূচী, সরকারি হাসপাতালগুলোতে হুইল চেয়ার বিতরণ, মাসব্যাপী সকলের জন্য সকল টেস্ট ২৫% ডিক্সাউন্টে সহ নানান কার্যক্রম ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।