ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লুটপাটকারীদের জনগণ ক্ষমা করবে না: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
লুটপাটকারীদের জনগণ ক্ষমা করবে না: ডা. শাহাদাত

চট্টগ্রাম: যারা দেশের সম্পদ লুটপাট করেছে, দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, সেই সমস্ত লুটপাটকারীদের জনগণ ক্ষমা করবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে গত ১২ই অক্টোবর বিএনপির বিভাগীয় গণ-সমাবেশকে কেন্দ্র করে নেতৃবৃন্দের বাসায় পুলিশি হয়রানি তল্লাশি ও গ্রেফতারকৃত বিএনপি নেতাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন।

 

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকার ১০ টাকায় চাল খাওয়াবে বলে, ঘরে ঘরে চাকরি দিবে বলে ক্ষমতায় এসেছে। অথচ তা না করে দীর্ঘ ১৩ বছরের ধরে জনগণের টাকা লুটপাট করেছে।

আর এখন বলছে আগামী বছর ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে। জনগণ এই দুর্ভিক্ষ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। দুর্ভিক্ষের কথা বলে জনগণকে আবার ধোঁকা দিতে চায়। দুর্ভিক্ষের আগে এ সরকারকে পদত্যাগ করতে হবে। জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।  

দমন, নির্যাতন-নিপীড়, মামলা-হামলা, গ্রেফতার করে গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনকে স্তব্ধ করা যাবে না জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, এক দলীয় সরকারের অধীনে এই দেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন হতে হবে। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে দেশের গণতন্ত্র, ভোটাধিকার আদায়ের বিএনপি আর পিচ পা হবে না। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সহ আজ সব কিছুর মূল্য দ্বিগুন থেকে তিন গুণ বেড়েছে। মানুষ আজ দিশেহারা।

এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, গাজী সিরাজ উল্লাহ, নগর বিএনপির সাবেক নেতা ইয়াসিন চৌধুরীর আসু, বাকলিয়ার থানা বিএনপির সিনিয়র সিনিয়র সহ-সভাপতি এম আই চৌধুরী মামুন, নগর বিএনপির সাবেক সহ সম্পাদক ইউনুস চৌধুরী হাকিম, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপি’র সভাপতি হাজী নবাব খান, সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী নাজিম ও বিএনপি নেতা টি এম ফরিদ প্রমুখ ।  

পরে ডা. শাহাদাত হোসেন নগরের চাঁদগাও থানা যুবদলের আহ্বায়ক গ্রেফতার গুলজার হোসেনের বাসায় যান। সেখানে তিনি তার পরিবারের সঙ্গে কথা বলেন। আইনি লড়াইয়ের মাধ্যমে শীঘ্রই নেতাকর্মীদের মুক্ত করার কাজ অব্যাহত আছে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।