ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসিতে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
আইআইইউসিতে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে (আইআইইউসি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।   

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন শুরু হয়।

এর পর শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন করা হয়। পরে আইআইইউসির মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।  

তিনি বলেন, শেখ রাসেল মাত্র ১০ বছরের ছোট্টো শিশু ছিল, যখন তাঁকে পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য ও নিকট আত্মীয়দের হত্যার পর ঘৃণ্য ঘাতকরা চিন্তা করেছিল, শিশু রাসেল বেঁচে থাকলে একদিন সেও বঙ্গবন্ধুর আদর্শের একজন হবে তাই তাকেও হত্যা করে বর্বর ঘাতকরা নিষ্ঠুরতার সর্বোচ্চ পরিচয় দেয়। নিষ্পাপ শিশু রাসেল যেন আমাদের আলোকবর্তিকা হয়ে ভবিষ্যতের প্রেরণা হয়। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

আইআইইউসির উপ উপাচার্য অধ্যাপক ড. মছরুরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. এম গিয়াস উদ্দিন হাফিজ, শরীয়াহ ও ইসলামীক স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. শাকের আলম শওক, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আকতার সাঈদ ও রেজিস্ট্রার এ এফ এম আক্তারুজ্জামান কায়সার, পরিবহন ব্যাবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মহিউদ্দিন।

আলোচনা সভায় বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম অ্যান্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগের (বিআরসিআইআইডি) পরিচালক ও ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান মো. ছরোয়ার আলম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যান বৃন্দ, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।