ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঙালি জাতির গুরুত্বপূর্ণ সময়ে ডানা মেলেছে রাসেলের শৈশব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
বাঙালি জাতির গুরুত্বপূর্ণ সময়ে ডানা মেলেছে রাসেলের শৈশব ...

চট্টগ্রাম: বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম বলেছেন, ছয় দফা প্রণয়ন, ঊনসত্তরের গণআন্দোলন, মুক্তিযুদ্ধ এবং মহান স্বাধীনতা অর্জনের পর দেশগঠনের প্রচেষ্টা– এত কর্মমুখর সময়ের মধ্যে শেখ রাসেলের জন্ম ও বেড়ে ওঠা। বাঙালি জাতির জন্মলগ্নের গুরুত্বপূর্ণ সময়জুড়ে ডানা মেলেছে তার শৈশব।

বর্তমান প্রজন্মের শিশু কিশোরদের উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেলের স্মৃতি অম্লান থাকবে। একই সঙ্গে আগামী দিনে বাংলাদেশকে পরিচালনাসহ নেতৃত্বদানের ক্ষেত্রে শেখ রাসেলের দীপ্ত প্রত্যয়কে হৃদয়ে ধারণ করে তাঁরা উন্নত বাংলাদেশ গড়ার শক্তিতে বলীয়ান হবে।
 

বাংলাদেশ চা বোর্ডের প্রধান কার্যালয় মঙ্গলবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

দিবসটি উপলক্ষে সকালে চা বোর্ডের প্রধান কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে জন্মদিন উদযাপন, ডকুমেন্টারি প্রদর্শন, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ এবং বাদ জোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।  

বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) মোহাম্মদ নূরুল্লাহ নূরী, উপপরিচালক (পরিকল্পনা), উপপরিচালক (বাণিজ্য), গবেষণা কর্মকর্তা বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।