ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীকে গুলি করে হত্যাচেষ্টার ২৩ বছর পর ২০ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
স্ত্রীকে গুলি করে হত্যাচেষ্টার ২৩ বছর পর ২০ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: ২৩ বছর আগে নগরের বাকলিয়া বউবাজার রাজামিয়া কলোনিতে নিলুফা বেগম নামে এক গৃহবধূকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় তাঁর স্বামী খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহান পাগলাকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

এ সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন।  

কারাদণ্ডপ্রাপ্ত খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহান পাগলা, কুমিল্লা জেলার মুরাদনগর থানার মুছাগরা এলাকার মৃত তাজুল ইসলামের ছেলে।

 

মামলার নথি সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ৬ মার্চ নগরের বাকলিয়া বউবাজার রাজামিয়া কলোনিতে নিলুফা বেগমকে গুলি করে তার স্বামী খুরশিদ। এ ঘটনায় নিলুফা বেগমের মা নূর জাহান বাদী হয়ে খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহান পাগলাকে আসামি করে নগরের চান্দঁগাও থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ১৯৯৯ সালের ২০ সেপ্টেম্বর আদালতে ফাইনাল রিপোর্ট দেওয়া হয়। আদালত ফাইল রিপোর্ট গ্রহণ না করে পুনরায় তদন্তের নির্দেশ দেন। ২০০৭ সালের ৫ ডিসেম্বর খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহান পাগলাকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালতে ২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।  

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, স্ত্রীকে গুলি করে হত্যাচেষ্টার মামলায় স্বামী খুরশিদ প্রকাশ খুশ্যা সোবহান পাগলাকে ৩২৬ ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩০৭ ধারায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুইটি কারাদণ্ড একসঙ্গে চলবে, যার কারণে ১০ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে। আসামি জামিনে গিয়ে পলাতক।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।