ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মাস্টারদার আত্মত্যাগ স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
‘মাস্টারদার আত্মত্যাগ স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস’ রাউজানে মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

চট্টগ্রাম: মাস্টারদা সূর্য সেনের আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।  

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে রাউজানের মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।

 

এ সময় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার, রাউজান পৌর সভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ সেলিম নেওয়াজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগারের সভাপতি শ্যামল কুমার পালিত।

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী পাঠাগারের পরিদর্শন বইতে লেখেন-

‘অদ্য ইংরেজবিরোধী আন্দোলনের একজন অগ্নিসন্তান মাস্টারদা সূর্য সেনের স্মৃতি বিজড়িত পাঠাগারে শ্রদ্ধা নিবেদন করতে পেরে অত্যন্ত আনন্দিত।  

এই বিপ্লবী মহাপুরুষ তৎকালে ইংরেজ শাসক ও শোষকদের এদেশ থেকে বিতাড়িত করার জন্য জীবনকে বাজি রেখে আন্দোলন করে এবং সশস্ত্রভাবে যুদ্ধ করে জীবন উৎসর্গ করে সারা ভারতবাসীকে স্বাধীনতার জন্য উজ্জীবিত ও অনুপ্রাণিত করে গেছেন। তাঁর আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।  

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। ’ 
 
বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।