ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোয়ারেন্টাইন এডুকেশন কেয়ারের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
কোয়ারেন্টাইন এডুকেশন কেয়ারের যাত্রা শুরু বক্তব্য দেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন।

চট্টগ্রাম: নগরের চকবাজার লালচাঁদ রোডের লোকমান টাওয়ারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ব্যতিক্রমধর্মী এডটেক প্ল্যাটফর্ম কোয়ারেন্টাইন এডুকেশন কেয়ার (কিউইসি)।

শনিবার (৯ অক্টোবর) বিকেলে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আনোয়ারা আলম, কাফকো স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল হাসান, ইসলামিয়া কলেজের সাবেক অধ্যাপক এসএম শহীদুল আলম, সাংবাদিক খোরশেদুল আলম শামীম ও করপোরেট ব্যক্তিত্ব মহসীন চৌধুরী।

বক্তারা বলেন, মেধা, মনন এবং প্রযুক্তিগত জ্ঞানের সমন্বয়ে গড়ে উঠা এ প্রতিষ্ঠান দেশ ও জাতির কল্যাণে বিশেষ ভূমিকা রাখবে।

 

প্রতিষ্ঠানের নানা দিক তুলে ধরেন কিউইসির ফাউন্ডার লুৎফর নাহার আনিকা, কো-ফাউন্ডার রওনক জাহান নূর ও মো. বায়েজিদ হাফিজ।

তারা জানান, ২০২০ সালে করোনার কারণে যখন ছাত্রছাত্রীরা গৃহবন্দী আর পড়াশোনার বেহাল দশা। প্রযুক্তিগত অদক্ষতার কারণে শিক্ষকরাও যখন কোণঠাসা। তখনই শিক্ষার্থীদের ভার্চুয়াল ক্লাসরুমের মাধ্যমে প্রিমিয়াম প্রিমিয়ার টিচিং দেওয়ার লক্ষ্যে কিউইসি কাজ শুরু করে। মানুষ নিজের শরীরের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঘরে বসেই অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে পড়াশোনা ভিত্তিতেই প্রতিষ্ঠানের নামকরণ। ফাউন্ডার লুৎফুন নাহার আনিকা, কো-ফাউন্ডার রওনক জাহান নূর ও মোহাম্মদ বায়জিদ হাফিজসহ আর ১২ জন অভিজ্ঞ ইন্সট্রাক্টর প্যানেল নিয়ে কিউইসি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ২০২১ সালে। ১২ জনের মধ্যে ১১ জনই নারী শিক্ষক। তাই কিউইসি একটি নারী উদ্যোক্তার নারীবান্ধব সংগঠন। যা একটি অঞ্চলের গণ্ডিতে সীমাবদ্ধ না থেকে বিশ্বব্যাপী নিজেকে তুলে ধরতে চায়। কিউইসির ভার্চুয়াল ক্লাস রুমে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ, পঞ্চগড়, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ঢাকা, এমনকি সৌদি আরব ও কুয়েতে থেকেও এই অঞ্চলের শিক্ষার্থীরা নিজেদের একাডেমিক সলিউশনের জন্য ক্লাস করছে। কিন্ডারগার্টেন থেকে এইচএসসি লেভেল পর্যন্ত অ্যাকাডেমিক সেবা নিশ্চিত করতে চায় কিউইসি। কিউইসির ২৪ জন শিক্ষার্থীর মধ্যে ৯ জন শিক্ষার্থী ২০২২ সালে ক্যাডেট কলেজে কোয়ালিফাই করে।
 
বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।